শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
শ্রীলঙ্কায় বোমা হামলায় দিরাইয়ের জায়ান নিহত: শোকে স্তব্ধ পুরো গ্রাম

শ্রীলঙ্কায় বোমা হামলায় দিরাইয়ের জায়ান নিহত: শোকে স্তব্ধ পুরো গ্রাম

amarsurma.com

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় সুনামগঞ্জের দিরাইয়ের ভাটিপাড়া জমিদার বাড়ির সন্তান ও বর্তমান সরকারের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী (৮) মারা গেছে। রোববার (২১ এপ্রিল) রাতে তার পরিবারের পক্ষ থেকে এতথ্য জানানো হয়েছে। এর আগে ব্রুনাই সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছিলেন, শ্রীলঙ্কায় বোমা বিস্ফোরণে শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী প্রিন্স আহত হয়েছেন এবং নাতি জায়ান চৌধুরী নিখোঁজ হয়েছে। শেখ সেলিমের পারিবারিক সূত্রে জানা গেছে, এরই মধ্যে পরিবারের সদস্যরা কলম্বোর উদ্দেশে রওয়ানা হয়েছেন।
সূত্র জানায়, সংসদ সদস্য শেখ সেলিম আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই। সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় বেড়াতে যান। তারা উঠেছিলেন কলম্বোর পাঁচ তারকা একটি হোটেলে। রোববার সকালে ইস্টার সানডের প্রার্থনার মধ্যে শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে বোমা হামলা হয়। এরমধ্যে হামলার শিকার একটি হোটেলের নিচতলার রেস্তোরাঁয় সকালের নাস্তা করতে গিয়েছিলেন প্রিন্স ও তার বড় ছেলে জায়ান চৌধুরী। ছোট ছেলে জোহানকে নিয়ে শেখ সোনিয়া ওই সময় হোটেলের কক্ষে ছিলেন। বোমা হামলায় প্রিন্স আহত হন এবং ছেলে জায়ান নিখোঁজ হয়। পরে জায়ানের মৃত্যু খবর আসে। এ ঘটনায় জায়ানের দাদার বাড়িতে শোকের মাতম শুরু হয়।
এদিকে আগামি সেপ্টেম্বরে গ্রামের ভিটেতে নাতি জায়ানসহ পুরো পরিবারের আগমনের প্রস্তুতি হিসেবে সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়ায় গ্রামের বাড়িতে অবস্থান করেছিলেন এই গ্রামেরই জমিদার পরিবারের সন্তান বিশিষ্ট শিল্পপতি এম এইচ চৌধুরী পারুল। বাড়ি সাজসজ্জার কাজ করছিলেন তিনি। এমন সময় সংবাদ এলো শ্রীলঙ্কায় বেড়াতে যাওয়া ছেলে মশিউল হক চৌধুরী প্রিন্সের পরিবার বোমা হামলার শিকার হয়েছে। রাতে খবর পেলেন আদরের নাতি জায়ান চৌধুরী (৮) আর বেঁচে নেই। শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনায় সে নিহত হয়েছে। এ ঘটনায় জায়ানের পিতা মশিউল হক গুরুতর আহত হয়েছেন।
এমন সংবাদের জন্য মোটেও প্রস্তুত ছিলেন না তিনি। নিজের মনকে শান্তনা দেয়ার ভাষা হারিয়ে ফেলেছেন। কান্না ভেজা কণ্ঠে একথাগুলো জানালেন তিনি। নিহত জায়ান ভাটিপাড়া গ্রামের বিশিষ্ট শিল্পপতি এম এইচ চৌধুরী পারুলের ছেলের দিকের ও প্রধানমন্ত্রীর ফুফাতো ভাই সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের মেয়ের দিকের নাতি। মশিউল হক স্ত্রী ও দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় বেড়াতে গিয়ে সেখানকার পাঁচ তারকা হোটেল-রেস্তোঁরায় হামলার শিকার হন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: