শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

সউদী আরবকে গুড়িয়ে শুরু রাশিয়ার

আমার সুরমা ডটকম ডেস্করাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বড় জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। গতকাল সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠান শেষে এবারের বিশ্বকাপে শুরুর ম্যাচে স্বাগতিক রাশিায়া ও এশিয়ান পরাশক্তি সউদী আরব। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হওয়া এ ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœ ফুটবল উপহার দিয়ে রাশিয়া ৫-০ গোলে হারায় সউদী আরবকে।

৮০ হাজার দর্শক ধারণক্ষমতার লুঝনিকি স্টেডিয়ামের প্রায় পুরোটাই ছিলো রাশিয়ান সমর্থকদের দখলে। দূর থেকে দেখলে মনে হবে যেন পুরো লাল সমুদ্র। যদিও মাঝে-মধ্যে ছিলেন সউদী আরবের বেশ কিছু সমর্থকও। তুমুল প্রতিদ্বন্ধীতার মধ্যে শুরু হওয়া ম্যাচে আক্রমণ আর পাল্টা আক্রমণ থাকলেও বল দখলের লড়াইয়ে স্বাগতিকরাই এগিয়ে ছিলো। নিজেদের সমর্থকদের মুর্হমূহু করতালির মধ্যে রাশিয়া শুরু থেকেই অপেক্ষাকৃত বেশি আক্রমণাতœক ছিলো। একের পর এক আক্রমণে তারা সউদী রক্ষণদূর্গকে বেসামাল করে তুললে পিছিয়ে পড়ে মধ্যপ্রাচ্যের দেশটি। আক্রমণের ধারাবাহিকতায় ম্যাচের ১২ মিনিটে প্রথম গোল আদায় করে নেয় স্বাগতিক দল। এবারের বিশ্বকাপে প্রথম গোলটি করেন রাশিয়ান মিডফিল্ডার ইউরি গ্যাজিনস্কি। লেফট উইং থেকে আলেকজান্ডার গলোভিন দারুণ একটি ক্রস দেন প্রতিপক্ষ ডি-বক্সের ডান পাশে। সেখানে জটলা থেকে লাফিয়ে উঠে দুর্দান্ত এক হেডে বাম কোন দিয়ে বল জালে জড়ান গ্যাজিনস্কি (১-০)। সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়ে পুরো লুঝনিকি স্টেডিয়াম।

এরপর আক্রমণের ধারাবাহিকতায় থেকে ম্যাচের ৪৩ মিনিটে দ্বিতীয় গোলটি পায় রাশিয়া। এসময় আর জোবনিনের কাছ থেকে বল পেয়ে উইংগার ডেনিশ চেরিশেভ গোল করলে ২-০ তে এগিয়ে যায় স্বাগতিকরা। দুই গোলে পিছিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আর ম্যাচে ফিরতে পারেনি সউদী আরব। বরং গোলক্ষুধা যেন বেড়ে যায় রাশিয়ার। দ্বিতীয়ার্ধেও যথারীতি আক্রমণাতœ ফুটবল উপহার দেয় রাশিয়ানরা। ফলে গোলও পায় তারা। ম্যাচের ৭১ মিনিটে আলেক্সন্দার গেøাভিনের পাশে আরটেম জিউভা রাশিয়ার পক্ষে তৃতীয় গোল করলে আরো পিছিয়ে পড়ে সৌদি আরব (৩-০)। ম্যাচের যোগকরা সময়ে (৯০+১ মিনিট) ডেনিশ চেরিশেভ নিজের দ্বিতীয় ও দলের পক্ষে চতুর্থ এবং ৯০+৪ মিনিটে আলেক্সান্দার গেøাভিন পঞ্চম গোল করলে সৌদি আরবের ৫-০ গোলের হার নিশ্চিত হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: