বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সফলতার ভেলায় ভাসছে ‘ফুটবল একাডেমি দিরাই’

সফলতার ভেলায় ভাসছে ‘ফুটবল একাডেমি দিরাই’

amarsurma.com

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
দেশে তৃণমূল ফুটবলের বৃহৎ আসর বসুন্ধরা কিংস-বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্টে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে উঠেছে সুনামগঞ্জের দিরাই উপজেলার স্বনামধন্য ফুটবল সংগঠন ‘ফুটবল একাডেমি দিরাই (এফএডি)’।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২৪ নভেম্বর বুধবার ঢাকার পল্টনস্থ আউটার স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম দিনের উদ্বোধনী ম্যাচে ফুটবল একাডেমি দিরাই বনাম রহিমনগর ফুটবল একাডেমির মধ্যকার খেলায় ২-০ গোলে জয় লাভ করে। বিজয়ী দলের হয়ে প্রথম গোল করে জুবায়ের আহমদ এবং দ্বিতীয় গোল করে তুহিন মিয়া। ম্যাচসেরা নির্বাচিত হন গোলকিপার সাখাওয়াত সরদার নাহিদ। তার হাতে ক্রেস্ট তুলে দেন দৈনিক ইনকিলাবের সিনিয়র সাংবাদিক ও ফুটবল আয়োজক কমিটির উপদেষ্টা জাহেদ খোকন, সিনিয়র সাংবাদিক ও ফুটবল আয়োজক কমিটির উপদেষ্টা শফিকুল শামিম।
এরপর ২৫ নভেম্বর বৃহস্পতিবার প্রথম দল হিসেবে সেমির টিকিট পায় সুনামগঞ্জের দিরাই ফুটবল একাডেমি। টানা ২য় ম্যাচ জিতে সেমিফাইনালে ফুটবল একাডেমি দিরাই ১-০ ফুলবাড়ি ফুটবল ফাইটার্স রংপুরকে হারায়। ম্যাচসেরা নির্বাচিত হন রাইটআউট আকাশ মিয়া। তার হাতে ক্রেস্ট তুলে দেন ঢাকা ওয়ান্ডার্স ক্লাবের ম্যানেজার জিয়াউদ্দিন মোঃ সুজন।
এর আগে জেলা-উপজেলা ভিত্তিক বিভিন্ন স্থানে খেলে চ্যাম্পিয়ান হয়েছে। এছাড়া বিভাগীয় ও জাতীয় বিভিন্ন লীগে ফুটবল একাডেমি দিরাইয়ের খেলোয়াররা খেলে আসছে।
ফুটবল একাডেমি দিরাইয়ের প্রতিষ্ঠাতা কোচ ও বাফুফের লাইসেন্সপ্রাপ্ত কোচ রমজান সরদার জানান, আমি অত্যন্ত কঠোর পরিশ্রমের মাধ্যমে একাডেমির খেলোয়ারদেরকে প্রশিক্ষণ দিয়ে থাকি। আমার একাডেমি থেকে প্রশিক্ষণ নেয়ার পর উপজেলা-জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে খেলে আসছি। সর্বশেষ বসুন্ধরা কিংস-বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবলে অংশগ্রহণ করে গ্রুপ চ্যাম্পিয়ান হয়ে এখন সেমিফাইনালে খেলার অপেক্ষায়। তিনি তার একাডেমির সকল সদস্য ও সহযোগিদেরকে আন্তরিক ধন্যবাদ জানান।
ফুটবল একাডেমি দিরাইয়ের শুরু থেকে স্পন্সর করে আসছে দিরাই উপজেলা স্পোটিং ক্লাব ইউ.কে। এছাড়াও স্পন্সর করছে দিরাই থানা ডেভলাপমেন্ট অর্গানাইজেশন ইউ.কে, হারিছ এন্ড নেহার ট্রাস্ট ইউ.কেসহ দিরাইয়ের ক্রীড়ামোদীরা।
উল্লেখ্য, বসুন্ধরা কিংস-বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবলে এবার অংশ নিচ্ছে ১২টি দল। দশ দিনব্যাপি টুর্নামেন্টের খেলা শেষ হবে আগামি ৩ ডিসেম্বর।

amarsurma.com

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: