মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সম্মানজনক সমাধান চাই: শিক্ষক সমিতি

সম্মানজনক সমাধান চাই: শিক্ষক সমিতি

tea pic_112449আমার সুরমা ডটকম : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, ‘শিগগিরই আমরা শান্তিপূর্ণ, মর্যাদাপূর্ণ ও সম্মানজনক সমাধান চাই।’ বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলাভবন সংলগ্ন বটতলায় উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন ফরিদ উদ্দিন। ‘অল্প সময়ের মধ্যে আমরা সমাধানে যেতে পারব। সরকারের বিভিন্ন মহল থেকে আমাদের সঙ্গে আলোচনা করার চেষ্টা চলছে। বেশিদিন ছেলেমেয়েদের লেখাপড়া বিঘ্নিত হোক, আমরা ক্লাসরুমের বাইরে থাকব, তা আমরা চাই না’, বলেন ফরিদ উদ্দিন। ‘সরকারের মধ্যে বিভিন্ন ধরনের লোকজন থাকেন। একেকজন একেকভাবে প্রধানমন্ত্রীকে বোঝান। যে কারণে আমাদের দাবিগুলো এখনো যথাযথভাবে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে নাই’, যোগ করেন ফরিদ উদ্দিন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এ অধ্যাপক বলেন, ‘আমরা শিগগিরই সমাধান চাই। সমাধান না হলে আন্দোলন চলতে থাকবে।’ সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ফরিদ উদ্দিনের সঙ্গে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী সদস্য অধ্যাপক ড. শফিউল আলম ভূঁইয়া।

প্রস্তাবিত অষ্টম জাতীয় বেতন কাঠামো বাতিল এবং তা পুনঃনিধারণসহ শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণার দাবিতে বাংলাদেশে শিক্ষক সমিতি ফেডারেশনভুক্ত ৩৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি চলছে। ঢাবিতে শিক্ষকদের কর্মবিরতি সত্ত্বেও কিছু কিছু বিভাগে চূড়ান্ত পরীক্ষা চলছে। দাপ্তরিক কার্যক্রম চলছে। তবে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি কম।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: