বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সরকারের সবাই লুটেরা, ঘরে ঘরে ক্যাসিনো: সিলেটে মির্জা ফখরুল

সরকারের সবাই লুটেরা, ঘরে ঘরে ক্যাসিনো: সিলেটে মির্জা ফখরুল

amarsurma.com

আমার সুরমা ডটকম:

ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা লুটপাটের রাজনীতি করছেন বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এখন ঘরে ঘরে ক্যাসিনো। একেকজনের কাছ থেকে শত শত কোটি টাকা উদ্ধার হচ্ছে। সরকারের সবাই লুটেরা। মেগা প্রকল্পের নামে এখন মেগা লুটপাট চলছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেটের রেজিস্ট্রারি মাঠে আয়োজিত বিএনপির বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ জনগণের রায়কে ডাকাতি করে ক্ষমতায় বসে আছে। তারা সংবিধানও লঙ্ঘন করেছে। এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে যাচ্ছে প্রতিনিয়ত। এই অবৈধ সরকারকে আন্দোলনের মাধ্যমে সরিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি অভিযোগ করেন, দেশের মানুষের কোনও নিরাপত্তা নেই। প্রতিদিন সড়কে ৫০ থেকে ৬০ জন মানুষ মারা যাচ্ছেন। সরকার গ্যাস, বিদ্যুৎ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়াচ্ছে, এসবের কারণে জনগণ শান্তিতে নেই।

সরকার বিচার ব্যবস্থাকে দলীয় করণ করে রেখেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, দেশে ন্যায়বিচার নেই। ন্যায়বিচার থাকলে অযথা বিএনপির নেতাকর্মীদের হয়রানি করা হতো না। অন্যায়ভাবে সরকারের নির্দেশে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে বন্দি করে রাখা হয়েছে। তারা চায় বিএনপিকে ধ্বংস করতে। এই সরকার জনগণের প্রতিপক্ষ। স্বাধীনতার পর এই আওয়ামী লীগই তাদের বিরোধী মতকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল।

রোহিঙ্গা ইস্যু নিয়ে তিনি বলেন, রোহিঙ্গারা দুই বছরের বেশি সময় ধরে এদেশে আছে। একজন রোহিঙ্গাকেও ফেরত পাঠাতে পারেনি সরকার। এটা সরকারের কূটনৈতিক ব্যর্থতা বলে উল্লেখ করেন তিনি।

এরআগে বেলা সাড়ে ৩টার দিকে সমাবেশেস্থলে পৌঁছান মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির কেন্দ্রীয় নেতারা। সমাবেশে যোগ দিতে সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ থেকে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এসে উপস্থিত হন।

সমাবেশে খালেদা জিয়ার মুক্তির পাশাপাশি তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও নতুন নির্বাচনের দাবি জানানো হয়। এ সময় নেতারা নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর সন্ধান দাবি করেন।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এই সরকার ক্ষমতায় থাকলে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি মিলবে না। তারেক রহমান দেশে ফিরতে পারবেন না। তাই আগে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আদালতের ওপর রাজনৈতিক প্রভাবের কারণে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাচ্ছে না। রাজপথে আন্দোলনের মাধ্যমেে তাকে মুক্ত করতে হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান ডা.এ জেড এম জাহিদ হোসেন, মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, ড. মুহম্মদ এনামুল হক চৌধুরী, আব্দুল হক, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, জাতীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, মজিবুর রহমান, শফিউদ্দিন চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী, সিলেট নগর বিএনপির সভাপতি নাসিম হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম সিদ্দিকী, সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, সাধারণ সম্পাদক আলী আহমেদ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: