বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সাবেক প্রেসিডেন্ট বিচারপতি শাহাবুদ্দীন আহমেদ আর নেই

সাবেক প্রেসিডেন্ট বিচারপতি শাহাবুদ্দীন আহমেদ আর নেই

amarsurma.com

আমার সুরমা ডটকম:

বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দিন আহমেদ মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯২ বছর।

তার জামাতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক আহাদুজ্জামান মোহাম্মদ আলী জানান, শনিবার সকাল দশটার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিচারপতি আহমেদের মৃত্যু হয়। অধ্যাপক আলী জানান, “ফেব্রুয়ারির ১২ তারিখ থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। ফুসফুসে পানি উঠে যাওয়াসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ভুগছিলেন। শুক্রবার রাতে লাইফ সাপোর্টে নেয়া হয় তাকে।”

আন্দোলনের মুখে এইচএম এরশাদ পদত্যাগ করার পর ১৯৯০ সালের ৬ই ডিসেম্বর থেকে ১৯৯১ সালের ৯ই অক্টোবর পর্যন্ত বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন তৎকালীন প্রধান বিচারপতি সাহাবুদ্দিন আহমেদ। তিনি একটি নির্বাচনের মাধ্যমে জয়ী রাজনৈতিক দল বিএনপির কাছে রাষ্ট্রক্ষমতা হস্তান্তর করে আবার প্রধান বিচারপতির দায়িত্বে ফিরে যান একানব্বই সালে।

বাংলাদেশের প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপিকে সাধারণত কোন বিষয়ে একমত হতে দেখা না গেলেও বিচারপতি আহমেদের এই অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্ব পালন নিয়ে দুই দলই একমত পোষণ করেছিল সে সময়ে। এরপর ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর তাকে রাষ্ট্রপতি নির্বাচন করে। সে বছরের ৯ই অক্টোবর থেকে ২০০১ সালের ১৪ই নভেম্বর পর্যন্ত রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন বিচারপতি আহমেদ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: