শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সারাদেশে ১০ জেলা বন্যা কবলিত: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

সারাদেশে ১০ জেলা বন্যা কবলিত: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

amarsurma.com

আমার সুরমা ডটকম:

সারাদেশে বিভিন্ন নদ নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ১০ জেলা বন্যা কবলিত, আরও কয়েকটি জেলাতেও বন্যা হতে পারে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। তিনি বলেন, বিভিন্ন নদ-নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ১০ জেলায় বন্যা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা করা হচ্ছে। ৬২৮টি পয়েন্ট ‘ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত হয়েছে। সরকার ৫২১টি পয়েন্টকে ঝুঁকিমুক্ত করতে কাজ করছে।

শুক্রবার দুপুরে সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের  তিনি এসব কথা জানান।  প্রতিমন্ত্রী বলেন, মানিকগঞ্জ ও জামালপুরে নদীভাঙন ও লালমনিরহাটেও তিস্তায় ভাঙন দেখা দিয়েছে। পানিসম্পদ মন্ত্রণালয় এসব মোকাবিলায় কাজ করছে।

এনামুর রহমান জানান, বন্যা-উপদ্রুত জেলায় প্রথমে ২০০ মেট্রিক টন এবং পরে ৩০০ মেট্রিক টন খাবার পাঠানো হয়েছে। প্রত্যেক জেলায় ২ হাজার প্যাকেট শুকনো খাবার পাঠানো হয়েছে। এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয় মেডিকেল টিম গঠন করে কাজ করছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: