বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সিরিয়ায় নারী শিশুসহ গণহত্যা বন্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে: ইসলামী ঐক্যজোট

সিরিয়ায় নারী শিশুসহ গণহত্যা বন্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে: ইসলামী ঐক্যজোট

সিরিয়ায় চলমান গণহত্যার প্রতিবাদে রাজধানীতে ইসলামী ঐক্যজোটের সমাবেশ ও বিক্ষোভ  মিছিল

আমার সুরমা ডটকমসিরিয়ায় চলমান গণহত্যার প্রতিবাদে ইসলামী ঐক্যজোটের বিক্ষোভ  মিছিল পূর্ব সমাবেশে ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, সিরিয়ায় ইতিহাসের জঘণ্যতম গণহত্যা চলছে। নির্বিচারে নৃশংসভাবে নিরপরাধ নারী শিশুসহ মুসলমানদের হত্যা করা হচ্ছে।  একদিকে রাশিয়া ও ইরান সিরিয়ার স্বৈরাচারী শাসক বাশার আল আসাদকে সামরিক সাহায্য করছে। অন্যদিকে বিদ্রোহীদের মদদ দিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র ও তাদের মিত্ররা। দুই পক্ষের যুদ্ধে বলি হচ্ছে অসহায় নারী, পুরুষ ও শিশুরা। এই মানবতা বিরোধী যুদ্ধ বন্ধে জাতিসংঘকে কার্যকরী ভূমিকা পালন করতে হবে।
ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলছেন, সিরিয়ার গৃহযুদ্ধ মধ্যপ্রাচ্যে আরেকটি গণহত্যা ও মানবিক বিপর্যয়ের ইতিহাস সৃষ্টি করেছে। দেশটির প্রায় এক কোটি মানুষ বাস্তুচ্যুত হয়ে ভিন দেশে হিজরত করতে বাধ্য হয়েছেন। ১২ লক্ষাধিক মানুষ শাহাদত বরণ করেছেন। দশ লক্ষাধিক মানুষ নিখোঁজ রয়েছেন। লজ্জাজনকভাবে বিশ্ববাসী নিরব দর্শকের ভূমিকা পালন করছে। এই ভয়াবহ গণহত্যায় মুসলিম বিশ্ব নীরব দর্শকের ভূমিকা পালন করতে পারে না। অবিলম্বে সিরিয়ায় নারী শিশুসহ গণহত্যা বন্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে।
মুফতী ফয়জুল্লাহ আরো বলেন, সিরিয়ায় বর্বর আগ্রাসন, নৃসংশতায় নিরব থাকা মানে বর্বরতার প্রতি সরাসরি সমর্থন দেয়া। বিশ্বের শান্তি প্রিয় মানবিক বোধ সম্পন্ন মানুষ সিরিয়ার শিশুদের ছিন্ন-বিচ্ছিন্ন লাশ দেখতে চায় না। অবিলম্বে এ বর্বরতা বন্ধে বিশ্ববাসীকে বিশেষ করে মুসলিম নেতৃবৃন্দকে এগিয়ে আসতে হবে। সিরিয়ায় স্থায়ী শান্তি স্থাপনে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। বিশ্বের সকল প্রান্তে নির্যাতিত নিপীড়িত মুসলমানদের রক্ষায় কার্যকর সিদ্ধান্ত ও কর্মপন্থা নির্ধারণ করতে হবে। অন্যথায় ইতিহাস কাউকে ক্ষমা করবে না।
তিনি সমাবশে সিলেটের জৈন্তাপুরের নারকীয় তাণ্ডবে মাদ্রাসা ছাত্র হত্যার নিন্দা, প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে তিনি বলেন, গৌরগোবিন্দের প্রেতাত্মা, তাগুতী অপশক্তির দোসরদের সমুচিত জবাব দিবে বাংলাদেশ। তিনি বলেন দেশের আলেম উলামা নিরাপদ থাকতে না পারলে তাগুত ও তাদের আস্তানাও নিরাপদ থাকতে পারে না।
ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, সিরিয়ায় যে বর্বরতা চলছে তা বন্ধে বাংলাদেশ সরকারকে ভূমিকা রাখতে হবে। এটা এদেশের আপামর জনতার দাবী। যারা ইসলাম ও মুসলমানদের পক্ষে কথা বলবে, জনগণ আগামীকে তাদেরকেই ক্ষমতায় আনবে। আর যারা মুসলমানদের দূর্দিনে নিরবতা অবলম্বন করবে দেশের জনগণ তাদেরকে উচিত জবাব দিবে।
আজ বৃহস্পতিবার বাদ আসর জাতীয় মসজিদ উত্তর গেইটে সিরিয়ায় চলমান গণহত্যার প্রতিবাদে ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে নেতৃবৃন্দ এসব বক্তব্য দেন। মহানগর সভাপতি মাওলানা আবুল কাশেমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রহমান, মাওলানা শেখ লোকমান হোসাইন, মাওলানা আহলুল্লা ওয়াছেল, সহকারী মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা গাজী ইয়াকুব, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা পীরজাদা সৈয়দ আহসান, মাওলানা আনছারুল হক ইমরান, মাওলানা আবুল খায়ের বিক্রমপুরী, মাওলানা কাজী আজিজুল হক, মাওলানা সাইফুল্লাহ হাবিবী, মাওলানা আব্দুল কাইয়ূম, মাওলানা খোরশেদ আলম, মাওলানা আবুল হাসিম, মাওলানা নুরুজ্জামান, মাওলানা হেমায়েতুল্লাহ প্রমুখ। সমাবেশ শেষে একটি বিশাল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: