শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সিলেটের বিশিষ্ট আলেম মাওলানা আমকুনির ইন্তেকাল: বিভিন্ন মহলের শোকপ্রকাশ

সিলেটের বিশিষ্ট আলেম মাওলানা আমকুনির ইন্তেকাল: বিভিন্ন মহলের শোকপ্রকাশ

আমার সুরমা ডটকম:

সিলেটের বিশিষ্ট আলেম মাওলানা শফিকুল হক আমকুনী’ আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের প্রবীণ নেতা, জামিয়া মাহমুদিয়া সোবহানীঘাট সিলেটের প্রতিষ্ঠাতা মুহতামীম, মাওলানা শফিকুল হক আমকুনী আজ বাদ মাগরীব ৭.৩০ মিনিটে মিরাবাজারস্হ তাঁর নিজ বাসায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স ছিলো ৮০ বৎসর। তিনি ৩ ছেলে ৫ মেয়ে স্ত্রীসহ অসংখ্য আত্বীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি নগরীর সোবাহানীঘাট জামিয়া মাহমুদিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামীম ও সোবহানীঘাট মসজিদের মতাওয়াল্লী ও খতীব হিসেবে আজীবন দায়িত্ব পালন করে গেছেন।

এছাড়া তিনি জামিয়া হুসাইনিয়া গহরপুর, জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুর, জামিয়া দারুসসালাম খাসদবীর মাদ্রাসাসহ অসংখ্য দ্বীনী প্রতিষ্ঠানের অভিবাবক, পৃষ্ঠপোষক, উপদেষ্ঠা, মুহতামিম হিসেবে অসংখ্য দ্বীনী খিদমাত আন্জাম দিয়ে গেছেন।
মাওলানা আমকুনী গোলাপগন্জেের নিজ গ্রাম সুন্দিশাইল মসজিদ থেকে তার শিক্ষা জীবনের সূচনা করেন। পরবর্তীতে জামিয়া হুসাইনিয়া রানাপিং, জামিয়া দেউলগ্রাম, জামিয়া ঢাকা দক্ষিণ মাদ্রাসায় প্রাথমিক, উচ্চ মাধ্যমিক লেখা পড়া সমাপ্ত করেন। পরবর্তীতে তিনি মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা ও পাকিস্হানের নিউ টাউন করাচীত হতে উচ্চতর ডিগ্রী অর্জন করেন।

এদিকে মাওলানা শফিকুল হক আমকুনীর ইন্তেকালের বিভিন্ন মহলের পক্ষ থেকে তার বিদেহ আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন।

তারা হলেন আযাদ দ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশ শিক্ষা বোর্ডের সভাপতি মাওলানা জিয়া উদ্দিন, মহাসচিব মাওলানা আব্দুল বছীর, সাবেক সংসদ সদস্য মাওলানা শাহীনূর পাশা চৌধুরী, জমিয়ত নেতা মাওলানা শুয়াইব আহমদ, সৈয়দপুর আলিয়া মাদরাসার প্রিন্সিপাল হাফিয মাওলানা সৈয়দ রেজওয়ান আহমদ ও আমার সুরমা ডটকম সম্পাদক মুহাম্মদ আব্দুল বাছির সরদার প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: