বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সিলেট রেজিস্ট্রারী মাঠে মঞ্চ নির্মাণ কাজ শুরু: ২৪ অক্টোবরের সমাবেশ সফলে জাতীয় ঐক্যফ্রন্ট-বিএনপির পৃথকসভা

সিলেট রেজিস্ট্রারী মাঠে মঞ্চ নির্মাণ কাজ শুরু: ২৪ অক্টোবরের সমাবেশ সফলে জাতীয় ঐক্যফ্রন্ট-বিএনপির পৃথকসভা

সিলেট প্রতিনিধি
অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচনসহ সাত দফা দাবিতে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন নবগঠিত ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ সমাবেশের অনুমতি পেয়েই নগরীর রেজিস্ট্রারি মাঠে মঞ্চ নির্মাণের কাজ শুরু করেছে। মঙ্গলবার দুপুর ১২টায় নগরীর কোর্ট পয়েন্ট থেকে লিফলেট বিতরণের মাধ্যমে সমাবেশের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে।
এদিকে সমাবেশ আয়োজনের প্রথম প্রস্তুুতি সভা গত রোববার রাতে অনুষ্ঠিত হয়েছে। এছাড়া জেলা ও মহানগর বিএনপির জরুরী সভাও গতকাল সোমবার অনুষ্ঠিত হয়েছে। এসব সভা থেকে ঐক্যফ্রন্টের সমাবেশ সফলের লক্ষে নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানানো হয়েছে।
সরেজিমনে দেখা যায়, গতকাল সোমবার দুপুর থেকে মঞ্চ তৈরির বাঁশ-কাঠসহ সরঞ্জামাদি মাঠে এনে রাখেন নির্মাণ শ্রমিকরা। বিকাল থেকে সেখানে তারা মঞ্চ তৈরির কাজ শুরু করেন। আগামীকাল বুধবার বেলা ২টায় রেজিস্ট্রারী মাঠে সমাবেশ অনুষ্ঠিত হবে।
সিলেট জেলা বিএনপির সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র আবুল কাহের চৌধুরী শামীম বলেন, ‘অনুমতি লাভের পর তারা নগরীর রেজিস্ট্রারী মাঠে সমাবেশ আয়োজনের প্রস্তুতি নিচ্ছেন। এছাড়া সমাবেশ সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
তিনি আরও জানান, আজ মঙ্গলবার নগরীর কোর্ট পয়েন্ট থেকে লিফলেট বিতরণের মাধ্যমে সমাবেশের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে। এতে ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলেও জানান তিনি।
জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম প্রস্তুতি সভা:
গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা ও আইনের শাসন প্রতিষ্ঠার বৃহত্তর স্বার্থে ২৪ অক্টোবর রেজিস্ট্রারী মাঠে অনুষ্ঠেয় ঐক্যফ্রন্টের সিলেটের সমাবেশ সফলের আহ্বান জানিয়েছেন ঐক্যফ্রন্ট সিলেটের নেতৃবৃন্দ।
জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সোবহানীঘাটস্থ বাসভবনে রোববার রাতে ঐক্যফ্রন্ট সিলেটের ১ম প্রস্তুতি সভায় এ আহ্বান জানানো হয়। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেকের পরিচালনায় অনুষ্ঠিত সভায় ঐক্যফ্রন্ট সিলেটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় নেতৃবৃন্দ বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের বৃহত্তর স্বার্থে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে। ২৪ অক্টোবর বুধবার জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষস্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ সিলেট সফরে এসে হযরত শাহজালাল রহ. ও হযরত শাহপরান রহ.-এর মাজার জিয়ারত করে রেজিস্ট্রারী মাঠে অনুষ্ঠিতব্য সমাবেশে যোগ দিবেন। দল-মতের উর্ধ্বে উঠে রেজিস্ট্রারী মাঠের বুধবারের সমাবেশকে সফল করতে সিলেটবাসীর প্রতি আহ্বান জানান তারা।
সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন মিলন, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, জাসদ সিলেট জেলা সভাপতি মনির উদ্দিন, নাগরিক ঐক্যের সমন্বয়কারী দেওয়ান মিনহাজ গাজী, জাতীয় সমাজতান্ত্রিক দল সিলেট মহানগর-এর সাধারণ সম্পাদক মোফাজ্জল করিম চৌধুরী, গণফোরাম সিলেট মহানগর সাধারণ সম্পাদক নিলেন্দু পাল, নাগরিক ঐক্য জেলা সভাপতি জিল্লুর রহমান চৌধুরী দীপু ও সাধারণ সম্পাদক তৌফিক পাশা রাসেল, জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট আব্দুল গাফফার, মহানগর সহ-সভাপতি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, সহ-সভাপতি জিয়াউল হক জিয়া, গণফোরাম জেলা সহ-সভাপতি নিজাম উদ্দিন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, যুগ্ম-সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন লস্কর, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, মহানগর যুগ্ম-সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদ মাসুক, জেলার সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী, আব্দুল আহাদ খান জামাল, মহানগর সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী, জেলার সহ-কোষাধ্যক্ষ জাকির হোসেন, সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক ও বিএনপি নেতা দিলোয়ার হোসেন চৌধুরী, বাংলাদেশ গণতান্ত্রিক দলের নেতা শামসুল আলম ও গণফোরাম নেতা আইয়ুব করম আলী প্রমুখ।
জেলা ও মহানগর বিএনপির আহ্বান:
আগামীকাল বুধবার বেলা ২টায় সিলেট নগরীর ঐতিহাসিক রেজিস্ট্রারী মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন-বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতৃবৃন্দও সমাবেশে বক্তব্য রাখবেন।
সোমবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগরের সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকি, জেলার সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগরের ভারপাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক বিএনপির নেতাকর্মী ও সিলেটবাসীকে সমাবেশ সফলের আহবান জানিয়েছেন।
সমাবেশে জেলা বিএনপির আওতাধীন সকল উপজেলা ও পৌর শাখা এবং মহানগরের আওতাধীন সকল ওয়ার্ড শাখার নেতৃবৃন্দকে নিজ নিজ শাখার ব্যানারসহ মিছিল সহকারে সমাবেশস্থলে উপস্থিত থাকার আহবান জানান নেতৃবৃন্দ। এছাড়া, সমাবেশকে কেন্দ্র করে সমাবেশস্থলের আশপাশে কোনো ব্যক্তির নামে পোস্টার, ব্যানার, প্লেকার্ড ও ফেস্টুন বহন না করা ও না সাঁটাতে এবং তোরণ নির্মাণ না করারও অনুরোধ জানিয়েছেন নেতৃবৃন্দ।
মহানগর বিএনপির কার্যনির্বাহী কমিটির সভা:
২৪ অক্টোবর সিলেটের ঐতিহাসিক রেজিস্ট্রারী মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ সফলের আহ্বান জানিয়েছে সিলেট মহানগর বিএনপি। গতকাল সোমবার দুুপুরে সিলেট মহানগর বিএনপির কার্যনির্বাহী পরিষদের সভায় এই আহ্বান জানানো হয়। নগরীর ভাতালিয়া এলাকায় মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেকের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।
সভায় ২৪ অক্টোবর বুধবারের সমাবেশ সফলের লক্ষ্যে ব্যাপক পরিকল্পনা ও বিস্তারিত কর্মসূচি হাতে নেয়া হয়। সভায় মহানগর বিএনপির ২৭টি ওয়ার্ড নেতৃবৃন্দকে ব্যানারসহ পৃথক মিছিল নিয়ে সমাবেশে যোগদানের নির্দেশনা প্রদান করা হয়। সমাবেশ সফলের লক্ষ্যে মহানগর বিএনপির কার্যনির্বাহী পরিষদের সকল নেতৃবৃন্দকে ব্যাপক গণসংযোগের নির্দেশনা প্রদান করা হয়। সভায় মহানগর বিএনপির কার্যনির্বাহী পরিষদ সদস্য ও ২৭টি ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, তারেক রহমানের বিরুদ্ধে দেয়া সাজা বাতিলের দাবী জানানো হয়। সভায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী আইনের প্রত শ্রদ্ধাশীল হয়ে আদালতে আত্মসমর্পণের পর কারাগারে প্রেরণের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তাঁকে নিঃশর্ত মুক্তির দাবী জানানো হয়।
৬নং ওয়ার্ড সভাপতি লুৎফুর রহমান চৌধুরীর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচিত সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন-মহানগর এর সহ-সভাপতি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, সহ-সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, সহ-সভাপতি কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, সহ-সভাপতি মুফতী বদরুন নুর সায়েক, সহ-সভাপতি অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, সহ-সভাপতি সুদীপ রঞ্জন সেন বাপ্পু, সহ-সভাপতি ফাত্তাহ বকশী, সহ-সভাপতি আমির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আলী হোসেন বাচ্চু, মাহবুব কাদির শাহী, হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মুকুল আহমদ মোর্শেদ ও মাহবুব চৌধুরী, দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, প্রচার সম্পাদক শামীম মজুমদার, প্রকাশনা সম্পাদক জাকির মজুমদার, মহিলা বিষয়ক সম্পাদিকা জাহানারা ইয়াসমিন, পরিবার কল্যাণ সম্পাদক মল্লিক আহমদ চৌধুরী, স্বেচ্ছাসেবক সম্পাদক হাবিব আহমদ চৌধুরী শিলু, শিশু সম্পাদক মো: আব্দুল হাকিম, ওয়ার্ড বিএনপির নেতৃবৃন্দের মধ্য থেকে সরফরাজ আহমদ চৌধুরী, মুফতী রায়হান উদ্দিন মুন্না, আক্তার রশিদ চৌধুরী, মোতাহির আলী মাখন, শেখ মো: ইলিয়াস আলী, সোহেল বাসিত, কাহির চৌধুরী, এম মখলিছ খান, সিরাজ খান, শেখ মঈনুদ্দিন, আমিনুল হক, একরাম হোসেন মারুফ, জিয়াউর রহমান দিপন, মহিলা দল নেত্রী রেহানা ফারুক শিরিন, ফাতেমা জামান রোজি, ওয়ার্ড বিএনপি নেতা দিলোয়ার হোসেন চৌধুরী, আলী হায়দার মজনু, ফরহাদ উদ্দিন মুরাদ, হারুনুর রশীদ, গোলাম মোহাম্মদ রুস্তম চৌধুরী, আবু সুফিয়ান, আমিনুল হক প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, ‘দেশ জাতির চরম ক্রান্তিলগ্নে গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার স্বার্থে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন হয়েছে। আর জাতীয় ঐক্য দেখে সরকার ভীত সন্ত্রস্থ হয়ে পড়েছে। দেশব্যাপী নেতাকর্মীদের বিরুদ্ধে গণগ্রেফতার চালানো হচ্ছে। কোন ষড়যন্ত্রই সফল হতে দেয়া হবেনা। সকল প্রতিকূলতা উপেক্ষা করে ২৪ অক্টোবর সিলেটের ঐতিহ্যবাহী রেজিস্ট্রারী মাঠে ঐক্যফ্রন্টের সমাবেশ সর্বাত্মকভাবে সফল করতে হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: