বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সিলেট সীমান্তে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিপুল পরিমাণ বিস্ফোরকসহ যুবক গ্রেফতার

সিলেট সীমান্তে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিপুল পরিমাণ বিস্ফোরকসহ যুবক গ্রেফতার

মেঘালয় ও আসাম থেকে আসছে বিস্ফোরকের চালান

সিলেট প্রতিনিধি
র‌্যাব-৯ সিলেট সীমান্ত থেকে উচ্চ ক্ষমতা সম্পন্ন বিপুল পরিমাণ বিস্ফোরকসহ এক যুবককে গ্রেফতার করেছে। শনিবার দিবাগত রাত ১১টার দিকে জেলার জকিগঞ্জের বারোঠাকুরি ইউনিয়নের মৃত জোবেদ আলীর ছেলে আব্দুল মান্নন (৩৮)-কে বিস্ফোরকসহ গ্রেফতার করা হয়।
র‌্যাব-৯’র সিনিয়র এএসপি (মিডিয়া) মাঈন উদ্দিন চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা এ বিষয়ে রবিবার দুপুরে র‌্যাব-৯ দফতরে এক সংবাদ সম্মেলন ওই তথ্য নিশ্চিত করে জানান, শনিবার দিবাগত রাত ১১টার দিকে র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি পিযুষ চন্দ্র দাসের নেতৃত্বে জকিগঞ্জ থানাধীন কোনাগ্রাম সাকিনস্থ বাবুরখাল পুল জাবির স্টোরের সামনে কতিপয় দুষ্কৃতিকারী বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য মজুদ পূর্বক অবস্থান কালে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। অভিযানে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত ব্যক্তিরা দৌড়ে পালানোর প্রাক্কালে যুবক আব্দুল মান্নাকে গ্রেফতার করা হয়।
এসময় তার নিকট হতে ৫টি নীল রংয়ের পলিব্যাগ ভর্তি খাকী কাগজের মোড়ানো ১০০ (একশত) পিস হাই এক্সপ্লোসিভ পাওয়ার জেল এবং সাদা তারসহ ইলেকট্রিক ডেটোনেটর ১০০ (একশত) পিস উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, বিস্ফোরক দ্রব্যগুলো অতি উচ্চ ক্ষমতাসম্পন্ন এবং উচ্চমান সম্পন্ন বিস্ফোরক পদার্থ, যার ১০টি দ্বারা একটি ২/৩ তলা স্থাপনা পুরোপুরি গুড়িয়ে দেওয়া সম্ভব।
গ্রেফতারকৃত যুবক র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানায়, বিস্ফোরকগুলো মূলত সীমান্তবর্তী এলাকার কয়লা খনি সমূহে ব্যবহৃত হয় এবং এই বিস্ফোরক চালান আসাম ও মেঘালয় রাজ্যের বিভিন্ন কয়লা খনিতে কর্মরত কিছু অসাধু কর্মচারীর মাধ্যমে বিভিন্ন মাধ্যম হয়ে দূর্গম এলাকার ভিতর দিয়ে বাংলাদেশে প্রেেবশ করে।
সংবাদ সম্মেলনে র‌্যাব কর্মকর্তারা বলেন, একই জাতীয় বিস্ফোরকসমূহ পূর্বে আটককৃত জঙ্গীদের কাছ থেকে উদ্ধারকৃত বিস্ফোরকের সাথে মিল রয়েছে, যাতে প্রতিয়মান হয় এই বিস্ফোরক দ্রব্য সমূহ জঙ্গী কার্যক্রমে ব্যবহার হতে পারে। অভিযানের সময় অপর ৪/৫ জনের তথ্য সংগ্রহ করা হয়েছে এবং তাদের আটকের জন্য অভিযান চালানো হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: