বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনকে ঘিরে জমিয়তের অভিযান অব্যাহত

সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনকে ঘিরে জমিয়তের অভিযান অব্যাহত

আমার সুরমা ডটকম:
ব্রিটিশ আমল থেকে সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনে আলেমরা জনগণের প্রতিনিধিত্ব করে আসছে। আলেম উলামা ও ধর্মপরায়ণ জনতার নিবাসভূমি হিসেবে অত্রাঞ্চল পরিচিত। সেজন্য উক্ত আসনে অনায়াসে আলেমরা বিজয়ী হয়ে জনসাধারণের খেদমত করার সুযোগ পেয়েছেন বিভিন্ন সময়ে। ব্রিটিশ শাসনামলে ১৯৩৮ সালে আল্লামা ইবরাহিম চতুলি রহ.-এ আসন থেকে বিজয়ী হয়ে জাতির খেদমত করেছেন। পাকিস্তান আমলে ১৯৬২সালে এ আসন থেকে বিজয়ী হয়ে ছিলেন শায়খুল ইসলাম আল্লামা মুশাহিদ বায়ম্পুরি রহ.। তিনিই ১৯৭০-এর নির্বাচনে খেজুরগাছ প্রতীক নিয়ে জমিয়তের পক্ষ থেকে নির্বাচন করে দ্বিতীয় স্থান অর্জন করে ছিলেন। এভাবে স্বাধীনতার পর ১৯৯১ সালে এই আসনে মিনার প্রতীক নিয়ে নির্বাচন করে বিপুল ভোটে বিজয় হয়ে ছিলেন শায়খুল হাদীস আল্লামা উবায়দুল হক উজিরপুরি রহ.। জমিয়ত অঙ্গনে আলোচিত এই আসনকে ঘিরে অভিযান অব্যাহত রয়েছে।
অদ্য ১৩ই নভেম্বর মঙ্গলবার মাগরিব জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলার অফিসে জকিগঞ্জ কানাইঘাট জমিয়তের যৌথ বৈঠক জমিয়তে উলামায়ে ইসলাম জকিগঞ্জ উপজেলার সহ-সভাপতি মাওলানা বাহার উদ্দীনের সভাপতিত্বে ও কানাইঘাট জমিয়তের সাধারণ সম্পাদক মুফতি ইবাদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত হয়। বৈঠক থেকে বিএনপি নেতৃত্বাধীন ২৩ দলীয় জোটের প্রতি জনগণের সাপোর্ট ও উভয় উপজেলায় জমিয়তের শক্ত অবস্থানের প্রতি লক্ষ্য রেখে সিলেট-৫ আসনকে জমিয়তে উলামায়ে ইসলামকে ছাড় দেয়ার জন্য জোর দাবি জানান।
তারা বলেন, আমরা উভয় উপজেলায় জোটের যে কোনো কর্মসূচী পালনে সর্বাগ্রে ছিলাম, আছি এবং থাকব। নেতৃবৃন্দ বলেন, সিলেট জেলা জমিয়তের ঘাটি হিসেবে পরিচিত। আর সিলেট জেলার মধ্যে কানাইঘাট-জকিগঞ্জ হচ্ছে সবচেয়ে বেশি শক্তিশালি। আমরা আশা করি সার্বিক দিক বিবেচনা করে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহসভাপতি শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুককে উক্ত আসনে ২৩ দলীয় জোটের প্রার্থী মনোনীত করা হলে বিপুল ভোটে বিজয়ী হতে পারব।
বৈঠকে উপস্থিত ছিলেন সিলেট মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলীলুর রহমান, মহানগর জমিয়তের সাধারণ সম্পাদক হাফিয মাওলানা ফখরুযযামান, সিলেট জেলা জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা নূর আহমদ কাসেমী, জেলা জমিয়ত নেতা মাওলানা আব্দুল খালিক শাহবাগী, কানাইঘাট উপজেলা জমিয়তের সহসভাপতি মাওলানা হেলাল আহমদ, সহসভাপতি মাওলানা খালিদ আহমদ, কানাইঘাট উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক মুফতি ইবাদুর রহমান, জকিগঞ্জ উপজেলা জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা ফারুক আহমদ, জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, মহামগর যুব জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আহাদ আতিক, মাওলানা খালিদ আহমদ, মাওলানা খলীলুর রহমান, মাওলানা হারুন আহমদ, মাওলানা ফয়েজ উদ্দীন, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা গিয়াস উদ্দীন, মাওলানা ইমরান হুসাইন চৌধুরী, মাওলানা শাহিদুল ইসলাম পৌরভী, হাফিজ জাহাঙ্গির আলম, আব্দুল হামিদ, মাসুম আহমদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: