বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সীমান্ত সড়ক ভাঙ্গনরোধে বিজিবির উদ্যোগে তিনশতাধিক গাছের চারা রোপন

সীমান্ত সড়ক ভাঙ্গনরোধে বিজিবির উদ্যোগে তিনশতাধিক গাছের চারা রোপন

আমার সুরমা ডটকম:
বর্ষা মৌসুমে পাহাড়ি ঢলের প্রকোপ থেকে সীমান্ত সড়কগুলো ভাঙ্গন প্রতিরোধে সামাজিক বনায়ন কর্মসূচীর আওতায় ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)-র সুনামগঞ্জ নিজস্ব অর্থায়নের বিভিন্ন প্রজাতির তিনশতাধিক গাছের চারা রোপন করা হয়ছে।
রোববার ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলমের উদ্যোগে জেলার তাহিরপুরের সীমান্ত সড়কে এসব গাছের চারা রোপন করা হয়।
উপজেলার টেকেরঘাট সীমান্তের রজনীলাইন সরকারী প্রাথমিক বিদ্যালয়, চাঁনপুর সীমান্তের এলাকার চাঁনপুর দারুল হুদা ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসা ও চাঁনপুর উচ্চ বিদ্যালয়ের নিকটবর্তী সীমান্ত সড়কে আমলকি, জাম, তেঁতুল, কদম ও কড়ই প্রজাতির তিন শতাধিক গাছের চারা রোপন করা হয়।
গাছের চারা রোপনকালে ব্যাটালিয়নের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মুহাম্মদ মুস্তাহিদ, টেকেরঘাট ও চাঁনপুর বিজিবির বিওপি কমান্ডার, বিজিবি সদস্য, পরিবেশকর্মী, বনবিভাগ, এলাকার স্থানীয় জনপ্রতিনিধি, সীমান্ত এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ, স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
রোববার দুপুরে বিজিবির ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম গণমাধ্যমকে বলেন, তাহিরপুর সীমান্তসড়কে রোপনকৃত গাছের চারাগুলোর সঠিক পরিচর্যা, সার্বক্ষণিক রক্ষণাবেক্ষণে সীমান্ত এলাকার স্কুল,কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী,শিক্ষক, পরিবেশকর্মী, বনবিভাগ, এলাকার স্থানীয় জনপ্রতিনিধি, সীমান্ত এলাকায় বসবাসরত গণ্যমান্য ব্যাক্তিবর্গ, সীমান্ত জনপদে থাকা একাধিক গ্রামবাসীকে এ বৃক্ষরোপন কর্মসুচীতে সম্পৃক্ত করা হয়েছে।

amarsurma.com

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: