শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

সুনামগঞ্জে গজারিয়া নদীতে অবৈধভাবে মৎস্য আহরণ করায় অভিযোগ দায়ের

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ): সুনামগঞ্জ সদর উপজেলার গজারিয়া নদী গ্রুপ জলমহালে অবৈধভাবে মৎস্য আহরণ করায় জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দায়ের করা হয়েছে। মঙ্গলবার সকালে সদর উপজেলার গৌরারং ইউনিয়নের লালপুর গ্রামের হাবিবুর রহমান হাবিব সরকারের রাজস্ব আদায়ের স্বার্থে অবৈধ ইজারাদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগে উল্লেখ, সুনামগঞ্জ সদর উপজেলার রতনশ্রী মৌজার ১৪নং জেএলস্থিত ১নং খতিয়ানের গজারিয়া নদী জলমহালটি প্রতি বছর জেলা প্রশাসন থেকে ইজারা হয়ে আসছিল। জলমহালটি হিলিপে হস্তান্তরের জন্য মন্ত্রণালয়ে একাদিকবার পত্র লিখা হয়েছে কিন্তু কোন সিদ্ধান্ত না হওয়ায় অবৈধ ইজারাদার শাহপরান মেম্বার, খায়ের মিয়া, আক্তার মিয়া, ফরিদ মিয়া, সরওয়ার মিয়া, হারুন মিয়া বাহিনীরা জোর পূর্বক কাটা, বাঁশ স্থাপন করে গ্রামের বিভিন্ন লোকজনের কাছ থেকে বিপুল অংকের টাকা হাতিয়ে নিচ্ছে এবং মাছ আহরণ করে জলমহালটি মৎস্য শূন্য করে ফেলছে। বর্তমানে মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পূর্বে সরকারি স্বার্থে খাস কালেকশন প্রদান করিলে অভিযোগকারি ১৪২৪ বাংলা সনের অবশিষ্ট সময়ের রাজস্ব পরিশোধ করে ইজারা নিতে আগ্রহী।
এ ব্যাপারে অবৈধ ইজারাদার শাহপরান মেম্বার জানান, এ বছর গজারিয়া নদী গ্রুপ জলমহাল সরকার ইজারা দেয়নি। তাই গ্রামের গরিব লোকজন মাছ আহরণ করে জীবিকা নির্বাহ করছে।
এ ব্যাপারে অভিযোগকারী হাবিবুর রহমান হাবিব জানান, সরকারের রাজস্ব আদায়ের স্বার্থে অবৈধ ইজারাদারদের বিরুদ্ধে অভিযোগ করেছি। সরকার যদি ইজারা দেয় তাহলে আমি উপযুক্ত খাজনা পরিশোধ করে ইজারা নেব।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: