শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সুনামগঞ্জ-১ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী অধ্যাপক ডা. রফিকের বিকল্পধারায় যোগদান

সুনামগঞ্জ-১ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী অধ্যাপক ডা. রফিকের বিকল্পধারায় যোগদান

আমার সুরমা ডটকম:

সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা ও মধ্যনগর) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশী অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী বিকল্প ধারায় যোগদান করলেন।
রোববার রাতে বিএনপির সাবেক নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ডা. রফিকুল ইসলাম বিকল্পধারায় যোগদানের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তাঁর বাড়ি সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সদর ইউনিয়নের দশধরী গ্রামে।
দলীয় সুত্রে জানা গেছে, ডা. রফিকুল ইসলাম চৌধুরী ওরফে ডা. রফিক চৌধুরী ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচনে অংশ নিয়ে ৯৪ হাজার ৪৯৮ ভোট পেয়ে আওয়ামী লীগ প্রার্থী মোয়াজ্জেম হোসেন রতনের সাথে প্রতিদ্ধন্ধিতা করে পরাজিত হন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসাবে তিনি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে দলীয় কার্যালয়ে জমা দেন।
কিন্তু একই আসনে জেলা বিএনপির সাবেক সভাপতি ও দু’বারের সাবেক সংসদ সদস্য নজির হোসেন দলে ফেরায় কেন্দ্রীয় কমিটি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার দলীয় মনোনয়ন প্রায় চুড়ান্ত করে ফেলেছে।
অপরদিকে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা হতাশা ও ক্ষোভ প্রকাশ করে জানিয়েছেন, সুনামগঞ্জ-১ আসনে বিএনপির দলীয় প্রার্থী চুড়ান্ত হওয়ার আগেই তিনি শনিবার বিকেলে বিএনপি থেকে পদত্যাগ করে বিকল্প ধারায় যোগদান করেন।
বিকল্প ধারায় যোগদান ও বিএনপি থেকে পদত্যাগ প্রসঙ্গে অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী বলেন, সুনামগঞ্জ-১ আসনে দলীয় মনোনয়ন পাব সে লক্ষ্য নিয়ে এতদিন দিন রাত পরিশ্রম করেছি। জেল-জুলুম ও মিথ্যা মামলায় শিকার হয়েছি। যে লোক একযুগ ধরে মাঠে ছিলেন না তাঁকেই সুনামগঞ্জ-১ আসনে মনোনয়ন দেওয়ার বিষয়টি চূড়ান্ত করা হয়েছে বলে বিশ্বস্থ সুত্রে জেনে বিএনপি থেকে পদত্যাগ করে সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ, এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্প ধারায় যোগদান করেছি।
প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সুনামগঞ্জ-১ আসনে বিএনপির দলীয় প্রার্থী হিসাবে ৬ মনোনয়ন প্রত্যাশী জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য নজির হোসেন, জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আনিসুল হক, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি অধ্যাপক ডা. রফিক চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল, যুগ্ম-সম্পাদক শাবির সাবেক ছাত্রদল নেতা মামুনুর রশীদ শান্ত, ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি আবদুল মোতালেব খান, যুক্তরাজ্য বিএনপির আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক ব্যারিস্টার হামিদুল হক আফিন্দি লিটন ইতিমধ্যে আবেদন ফরম জমা দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: