বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সুনামগঞ্জ-২: হাড্ডাহাড্ডি লড়াই হবে ধানের শীষ ও নৌকায়: জামানত হারাতে পারেন চার প্রার্থী

সুনামগঞ্জ-২: হাড্ডাহাড্ডি লড়াই হবে ধানের শীষ ও নৌকায়: জামানত হারাতে পারেন চার প্রার্থী

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে ক্ষমতাসীন আওয়ামীলীগ ও বিএনপিসহ সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে মোট ৬ জন প্রার্থী মাঠ চষে বেড়াচ্ছেন। এরমধ্যে বড় দুই দল বাংলাদেশ আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থীর মধ্যে লড়াই হবে হাড্ডাহাড্ডি। বাকি ৪ প্রার্থীর জামানত হারানোর আশঙ্কা রয়েছে বলে মনে করেন বিশিষ্টজনেরা।
রাজনৈতিক দল, ভোটার ও সাধারণ মানুষের সাথে কথা বলে জানা গেছে যে, বরাবরের মতো এবারও বড় দুই দলের প্রার্থীর মধ্যে নির্বাচনী প্রতিদ্বন্দ্বীতা হবে। তারা জানান, বিএনপির প্রার্থী ধানেরশীষ প্রতীকের নাছির উদ্দিন চৌধুরী একবার এ আসনে সুরঞ্জিত সেনগুপ্তকে পরাজিত করেন। প্রায় এক দশক পর নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করায় এবার বিজয় হবে বলে মনে তারা। সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর উপনির্বাচনে বিজয়ী হওয়া ড. জয়া সেনগুপ্তা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোন চমক দেখাতে পারবেন বলে মনে হয়না। আওয়ামী ঘরনার বেশ কয়েকজন নামপ্রকাশ না শর্তে জানান, সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর তার স্ত্রী ড. জয়া সেনগুপ্তা নির্বাচিত হলেও দলের মধ্যে উল্লেখযোগ্য কোন নিয়ন্ত্রণ না থাকায় এ আসনে বিভিন্ন ব্যক্তির প্রভাবের কারণে অনেকেই নিশ্চুপ হয়ে গেছেন। তারা নির্বাচনে নৌকায় ভোট দেয়া থেকেও বিরত থাকবেন বলেও নিশ্চিত করে এই সূত্রটি।
উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮ জন মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে জাতীয়পার্টির রুহুল আমিনের মনোনয়ন বাছাইয়ে বাতিল হয় এবং বিএনপির তাহের রায়হান চৌধুরী প্রত্যাহার করলেও বাকি ৬ জন সর্বশেষ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। সূত্র মতে, বর্তমানে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসেন প্রতিদ্বন্দ্বীতা করতে মাঠে দিনরাত চষে বেড়াচ্ছেন বিএনপির মোঃ নাছির চৌধুরী (ধানেরশীষ), আওয়ামীলীগের ড. জয়া সেনগুপ্তা এমপি (নৌকা), মুসলিমলীগের মাহমুদ হাসান চৌধুরী (হারিকেন), ইসলামি আন্দোলনের মোঃ আব্দুল হাই (হাতপাখা), গণতন্ত্রীপার্টির গুলজার আহমদ (কবুতর) ও কমিউনিস্টপার্টির নিরঞ্জন দাস (কাস্তে)। তবে ভোটারদের কাছে বিএনপি ও আওয়ামীলীগের প্রার্থী ছাড়া অন্যদের কোন গ্রহণযোগ্য নেই বলে জানা গেছে। ফলে বাকি ৬ জনের নির্বাচনে জামানত হারানোর আশঙ্কা করছেন সচেতন ভোটার মহল।
একটি পৌরসভাসহ সুনামগঞ্জ-২ আসনের ১৩টি ইউনিয়নের মোট ভোটর সংখ্যা দুই লাখ ৫০ হাজার ৭১১ জন, এরমধ্যে পুরুষ এক লাখ ২৪ হাজার ৯৪০ জন ও
নারী এক লাখ ২৫ হাজার ৭৭১ জন। এ আসনে মোট ভোট কেন্দ্র ১১০টি, এরমধ্যে দিরাইয়ে ৭৪টি ও শাল্লায় ৩৬টি বলে নির্বাচন অফিস সূত্রে জানা যায়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: