বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
স্বাস্থ্য সুরক্ষায় সবাইকে সচেতন হতে হবে: হাফিজুর রহমান তালুকদার

স্বাস্থ্য সুরক্ষায় সবাইকে সচেতন হতে হবে: হাফিজুর রহমান তালুকদার

আমার সুরমা ডটকমদিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে চলতে হলে নিয়মিত খাবারে ভিটামিন-এ এবং আয়োডিন নিশ্চিত করতে হবে। আমাদের আশপাশে এসব উপাদান রয়েছে যা আমরা জানি না। তবে সহজে ভিটামিন-এ এবং আয়োডিনের অভাব কাটিয়ে উঠতে নিয়মিত রান্নায় ভিটামিন-এ যুক্ত তেল এবং আয়োডিনযুক্ত লবণের ব্যবহার নিশ্চিত করতে হবে। স্বাস্থ্য সুরক্ষায় এ বিষয়ে মানুষের মাঝে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। সোমবার দিরাই উপজেলা গণমিলনায়তন হলে দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের আয়োজনে এবং গ্লোবাল এলায়েন্স ফর ইমপ্রুভড নিউট্রেশন-এর সহযোগিতায় প্রচারাভিযানে তিনি উপরোক্ত কথা বলেন।
দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ সুনামগঞ্জ জেলা সমন্বয়কারী আব্দুল হালিমের সভাপতিত্বে ও দিরাই উপজেলা সমন্বয়াকারী মোঃ মাহবুব হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের প্রোগ্রাম ডিরেক্টর নাসিমা আক্তার জলি, সুজন-সুশাসনের জন্য নাগরিক দিরাই উপজেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ূম, দিরাই উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাপ মিয়া, ছবি চৌধুরী। উপস্থিত ছিলেন তাড়ল ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য হাফছা বেগম, সুজন সুশাসনের জন্য নাগরিক দিরাই উপজেলা সাধারণ সম্পাদক শাহিন আহমদ, দিরাই প্রেসক্লাব সভাপতি সামছুল ইসলাম সরদার, সাধারণ সম্পাদক একে কুদরত পাশা, করিমপুর ইউনিয়ন সমন¦য়কারী মুহাম্মদ আব্দুল বাছির সরদার, সরমঙ্গল ইউনিয়ন সমন্বয়কারী স্বপ্না, তাড়ল ইউনিয়ন সমন্বয়কারী মৌসুমী চৌধুরী প্রমূখ। প্রচারাভিযানে আয়োডিনযুক্ত লবণ এবং ভিটামিন-এ সমৃদ্ধ ভোজ্যতেল গ্রহণের উপকারিতা বিষয়ে আলোচনা করা হয়। প্রচারাভিযানে প্রতি পরিবারকে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ লিটার সোয়াবিন তেল করে ২১০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রি বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: