শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
হাওরের জন্য আগামীতে জেলা বাজেট দিবেন প্রধানমন্ত্রী: পানিসম্পদ উপমন্ত্রী

হাওরের জন্য আগামীতে জেলা বাজেট দিবেন প্রধানমন্ত্রী: পানিসম্পদ উপমন্ত্রী

amarsurma.com

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ:

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীতে জেলা পর্যায়ে বাজেট দেবার চিন্তা করছেন। তখন হাওরের জন্য আলাদা বাজেট দিবেন তিনি। জেলা বাজেট হলে উন্নয়নে বদলে যাবে হাওর। সরকার হাওরের জন্য বিশেষ প্রকল্প বাস্তবায়নে হাত দিয়েছে। তিনি আরো বলেন, সারাদেশের মানুষের সুখের জন্যই শেখ হাসিনা রাতদিন দেশের সব মানুষের চেয়ে বেশি পরিশ্রম করছেন। তার চেষ্টার কোন ত্রুটি নেই।

বুধবার রাতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জের রুটিন দায়িত্বে থাকা জেলা প্রশাসক মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, সাংবাদিক আল হেলাল, শামস শামীম।

উপমন্ত্রী আরো বলেন, জেলা বাজেটের পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা হাওরের উন্নয়নের জন্য বিশেষ প্রকল্প নিচ্ছি। হাওরের ৬ উপজেলায় ১৬ কি.মি. নদীতীর রক্ষা ও ১৯১ কি.মি. নদী খননের জন্য ১৭ শ কোটি টাকার ডিপিডি তৈরি হচ্ছে। কুশিয়ারা খননের আরো ৯৬০ কোটি টাকার ডিপিপি তৈরি করা হচ্ছে। তাছাড়া আরো ৫ টি পয়েন্টে নদী ভাঙ্গন রোধেও প্রকল্প নেওয়া হচ্ছে।

প্রাকৃতিক দুর্যোগ বন্যার বিষয়ে তিনি বলেন, বন্যা বাংলাদেশের উপর নির্ভও করে ২-৩ পাসেন্ট। বাকি ৯৭ পার্সেন্টই নির্ভর করে চেরাপুঞ্জির ঢল ও বর্ষণের উপর। তবে এখন আর প্রাকৃতিক দুর্যোগ নিয়ে আমাদের চিন্তা নেই। কারণ আমরা প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় অনেক এগিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের সুখের জন্য সবচেয়ে বেশি পরিশ্রম করছেন। গত ফেব্রুয়ারি থেকেই তিনি আমাদের দুর্যোগ বিষয়ে এলার্ট রেখেছিলেন। সরকারের চেষ্টার কোন ত্রুটি নেই। জেলা থেকে উপজেলা পর্যন্ত এখন আলাদা বরাদ্দ থাকে। তাই বন্যা নিয়ে শঙ্কিত না হতে সকলের প্রতি অনুরোধ জানান তিনি।

প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী দুপুরে ছাতকে এবং বিকেলে বিশ্বম্ভরপুর উপজেলায় বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। রাতে তারা জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় মতবিনিময় করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: