বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
১৯ সৌদি নারী কাউন্সিলর হলেন

১৯ সৌদি নারী কাউন্সিলর হলেন

item_0_Soudi Womenআমার সুরমা ডটকম ডেক্স : সৌদিআরবের স্থানীয় নির্বাচনে ১৯ নারী কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন। দেশটিতে এবারই প্রথমবারের মতো ভোটাধিকার ও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পায় নারীরা। খবর আরবনিউজের।

সর্বমোট ২ হাজার ১০৬ জয়ী প্রার্থীর মধ্যে ১৯ নারী রয়েছেন বলে জানিয়েছে দেশটির নির্বাচন কমিশন। নারী কাউন্সিলরদের মধ্যে কাসিমে দুইজন, পূর্ব প্রদেশে দুইজন, আল-আহসায় দুইজন, জাজানে একজন, রিয়াদে তিনজন, জেদ্দায় দুইজন, হেইলে দুইজন, তাবুকে দুইজন, আল-জৌফে একজন, মদীনায় একজন ও মক্কায় একজন নির্বাচিত হয়েছেন।

দেশটির পৌর ও গ্রামীণ বিষয়ক মন্ত্রী আব্দুল লতিফ আল-আশেখ বলেছেন, এবারের নির্বাচনে ৭ লাখ ২ হাজার ৫৪২ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর হার মোট নিবন্ধিত ভোটারের ৪৭ দশমিক ৪ শতাংশ।

জেনারেল কমিটি ফর মিউনিসিপ্যাল ইলেকশনস এর মুখপাত্র জুদেয়া আল-কাহতানি জানান, এবারের ভোটে ৪২ শতাংশ নারী ভোটার ভোট দান করেন। গত শনিবার অনুষ্ঠিত ওই ভোটে ৯ নারী প্রার্থীসহ মোট ২৩৫ প্রার্থীকে নিয়ম লঙ্ঘনের দায়ে নির্বাচনের অযোগ্য ঘোষণা করা হয়। একইসঙ্গে তাদের ৫০ হাজার রিয়াল করে জরিমানাও করা হয়। ওই নির্বাচনে ৫ হাজার ৯৩৮ পুরুষ প্রার্থী ও ৯৭৯ নারী প্রার্থী অংশ নেন। ২৮৪টি কাউন্সিলে এ ভোট অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: