বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
২৮ ফেব্রুয়ারীর মধ্যে ফসল রক্ষা বাঁধের কাজ সম্পন্ন করতে হবে: বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী

২৮ ফেব্রুয়ারীর মধ্যে ফসল রক্ষা বাঁধের কাজ সম্পন্ন করতে হবে: বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী

amarsurma.com

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ):

বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী বলেছেন, সুনামগঞ্জে হাওর রক্ষা বাঁধের কাজ সরকার দ্রুত সময়ের জন্য শেষ করার জন্য নির্দেশনা প্রদান করেছেন। পাশাপাশি বাঁধের নির্মাণ কাজের মধ্যে কম্পেশন, স্লোপসহ গুণগত মান বজায় রাখা এবং টেকসই বাঁধ নির্মাণে বাঁধের কাজের তদারকির জন্য পানি উন্নয়ন বোর্ডসহ প্রশাসনের লোকজন পর্যবেক্ষণে রয়েছেন।
তিনি বলেন, সুনামগঞ্জে ইতিপূর্বে বন্যায় ফসল তলিয়ে গিয়েছিল। সেই দিক বিবেচনায় ফসল রক্ষার জন্য টেকসই বাঁধ নির্মাণের জন্য প্রশাসনের প্রস্তুতি রয়েছে। এ বছরে বাঁধ নির্মাণে অগ্রগতি হয়েছে আশাকরি প্রশাসন, গ্রামবাসী, কৃষকদের নিয়ে ফসল রক্ষা বাঁধের সফলতাটুকু ধরে রাখতে চাই। হাওর রক্ষা বাঁধ নির্মাণে সকল পিআইসিদেরকে ২৮ ফেব্রুয়ারীর মধ্যে ফসল রক্ষা বাঁধের কাজ সম্পন্ন করতে হবে। প্রয়োজনে অতিরিক্ত শ্রমিক নিয়োগ করে ২৮ ফেব্রুয়ারীর মধ্যে কাজ সম্পন্ন করার তাগিদ রয়েছে। তবে বাঁধ নির্মাণে অর্থ ছাড়ের কোন সমস্যা নয়। শ্রমিকদের প্রয়োজনের আগেই তাদের অর্থ বুঝিয়ে দেয়া হবে।
তিনি বুধবার বিকেলে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের নির্মানাধীন দেখার হাওররে ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সুনামগঞ্জের পওর-২-এর নির্বাহী প্রকৌশলী জনাব খুশি মোহন সরকার, সুনামগঞ্জের পওর-১-এর নির্বাহী প্রকৌশলী আবু বক্কর ছিদ্দিক ভূইয়া, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ, উপজেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী মো. ফারুক আল মামুন, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, উপজেলা পানি উন্নয়ন বোর্ডের তদারকি কমিরি সদস্য দিলীপ কুমার তালুকদার, পিআইসির সদস্য হাবিবুর রহমান, শাহ আলম, এনামুল করিম, বইতুল্লাহ মিয়া, ছালেক নুর, জিল্লুর রহমান প্রমুখ।
এছাড়াও বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী দিনব্যাপী দক্ষিণ সুনামগঞ্জ হাজী আকরম আলী দাখিল মাদ্রাসা, জয়কলস ইউনিয়ন পরিষদ, জয়কলস ইউনিয়ন ডিজিটাল সেন্টার, জয়কলস কমিউনিটি সেন্টার, একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার উজানীগাঁও গ্রাম উন্নয়ন সমিতির সদস্যদের সাথে উঠান বৈঠকে অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: