মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
২৯৮ আসনের ফলাফল: মহাজোট ২৮৮, ঐক্যফ্রন্ট ৭ ও স্বতন্ত্র ৩

২৯৮ আসনের ফলাফল: মহাজোট ২৮৮, ঐক্যফ্রন্ট ৭ ও স্বতন্ত্র ৩

amarsurma.com

আমার সুরমা ডটকম:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২৯৯টি আসনের মধ্যে ২৯৮টি আসনের বেসরকারি ফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনে ক্ষমতাসীন মহাজোট নিঙ্কুশ জয় লাভ করেছে।

সোমবার ভোরের দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন থেকে দল ভিত্তিক ফলাফল ঘোষণা করেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিব জানান, ২৯৮টি আসনের ফলাফলা ঘোষণা করা হচ্ছে বাকী দুটি আসনের মধ্যে একটিতে প্রার্থীর মৃত্যুজনিত কারণে ঐ আসনের নির্বাচন আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়ার একটি আসনের তিন কেন্দ্রের ভোট স্থগিত থাকায় ঐ আসনের ফলাফল স্থগিত করা হয়েছে।

এরমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ (নৌকা) ২৫৭টি আসন, জাতীয় পার্টি (লাঙ্গল) ২২, বিএনপি (ধানের শীষ) ৫, গণফোরাম ২, বিকল্পধারা বাংলাদেশ ২, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ২, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি ৩, তরিকত ফেডারেশন ১, জাতীয় পার্টি (জেপি) ১ এবং ৩ স্বতন্ত্র প্রার্থী জয় লাভ করেছে।

মহাজোট সর্বামোট ২৮৮ আসন পেয়েছে। এগুলো হলো : আওয়ামী লীগ ২৫৯, জাতীয় পার্টি ২০, ওয়ার্কার্স পার্টি ৩, জাসদ ২, বিকল্পধারা ২, তরিকত ফেডারেশন ১, জাতীয় পার্টি (জেপি) ১)।

আর জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে ৮ আসন। এগুলো হলো বিএনপি ৫, গণফোরাম ২ ও বগুড়ার একটি আসনে ঐক্যফ্রন্টের সমর্থনে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছে।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৩ জন জয় পেয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: