শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

৩৩৩ নম্বরে ফোন করলেই পাওয়া যাবে ত্রাণ

amarsurma.com
দিরাইয়ে স্থাপন করা হচ্ছে ‘মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরি’

আমার সুরমা ডটকম:

এখন থেকে ৩৩৩ নম্বরে ফোন করে সরকারি ত্রাণ নিতে পারবেন সাধারণ মানুষ। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সঙ্গে আলোচনা করে একটি ব্যবস্থা করছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।
রোববার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান।
প্রতিমন্ত্রী বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। এখন ৩৩৩ নম্বওে যেমন স্বাস্থ্য বিষয়ক বা করোনা বিষয়ক তথ্য পাওয়া যাচ্ছে, সেভাবে এই নম্বরটি আমাদের সঙ্গে যোগাযোগ করতে হবে। আমাদের সঙ্গে সংযুক্ত করার মূল উদ্দেশ্য হলো- কেউ যদি ত্রাণ না পায়, সে আমাদের জানাবে, আমরা তার খাদ্যের ব্যবস্থা করব।
তিনি বলেন, গতকাল প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন আজকে আমরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর সঙ্গে মিটিংয়ে বসব। সেই মিটিংয়ে আইসিটির এক্সপার্ট ও আমাদের এক্সপার্টরা থাকবেন। তাদের গাইডলাইন দেয়া হবে যত দ্রুত সম্ভব এটা চালু হবে। কাজ শেষ হলে আমরা বিজ্ঞাপন দেব, যারা খাদ্য কষ্টে আছেন যাদের খাদ্য সহায়তা প্রয়োজন তারা ৩৩৩ নম্বরে যোগাযোগ করুন। দেশের যে কোনো জায়গা থেকে যে কেউ ফোন করতে পারবেন।
প্রতিমন্ত্রী বলেন, ইতিমধ্যে সাত দফায় ৬৪ জেলার দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তার জন্য সরকার ৪৭ কোটি ৩৫ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং ৯৪ হাজার ৬৬৭ টন চাল বরাদ্দ দিয়েছে। আমরা তো ত্রাণ দিচ্ছি, এরপরও মাঝে মাঝে অভিযোগ আসছে অনেকে তা পাননি।
তিনি বলেন, যেদি কেউ ৩৩৩ নম্বওে ফোন করে আমাদের বলে যে সে ত্রাণ পাননি- তবে বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি আছে, যার কাছাকাছি থাকবে তারা যাচাই করে তাকে ত্রাণ দেবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: