বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
৩৪৬ চিকিৎসকের পদোন্নতি

৩৪৬ চিকিৎসকের পদোন্নতি

আমার সুরমা ডটকম :

৩৪৬ চিকিৎসকের পদোন্নতি
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় আজ বুধবার ৩৪৬ জন চিকিৎসককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দিয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে এদের মধ্যে ২১৪ জনকে ঢাকার বাইরে বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে পদায়ন করা হয়েছে। বুধবার বিকালে সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম-এর সভাপতিত্বে এক সভায় পদোন্নতি প্রাপ্তদের পদায়নের আদেশ অনুমোদিত হয়।
পদোন্নতিপ্রাপ্ত চিকিৎসকদেরকে আগামী সাত কর্মদিবসের মধ্যে পদায়নকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় ১৩ আগস্ট পূর্বাহ্নে তাঁদের বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত বলে গণ্য হবেন। নতুন কর্মস্থলে যোগদানের ব্যর্থতায় সংশ্লিষ্ট কর্মকর্তার পদোন্নতি কার্যকর হবে না এবং তাঁদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও পদোন্নতির আদেশপত্রে উল্লেখ করা হয়েছে। পদোন্নতি প্রাপ্ত যে সকল কর্মকর্তা লিয়েন, শিক্ষা ছুটি বা প্রেষণে রয়েছেন তাঁদের ক্ষেত্রে ছুটি বা প্রেষণ শেষে কর্মস্থলে যোগদানের পর এই পদোন্নতি কার্যকর হবে।
সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব সৈয়দ মন্জুুরুল ইসলামসহ মন্ত্রণালয়ের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রণালয়ের সেমিনার কক্ষে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল এর প্রতিনিধিদলের সাথে এক মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এ সময়ে মোহাম্মদ নাসিম আন্দোলন বন্ধ করে শিক্ষার্থীদের ক্লাসে যোগদান করার আহ্বান জানিয়ে বলেছেন, মেডিকেল শিক্ষা ব্যবস্থায় নতুন কারিকুলামে ‘ক্যারি অন পদ্ধতি’ পুনর্বহালের দাবী সরকার সহানুভূতির সাথে বিবেচনা করবে। তিনি বলেন, এ বিষয়ে সংশ্লিষ্ট সকল পক্ষের সাথে আলোচনা করে শীঘ্রই একটি যৌক্তিক সিদ্ধান্ত নেওয়া হবে। মেডিকেল শিক্ষা ব্যবস্থার প্রতিষ্ঠানিক অবকাঠামোসহ অন্যান্য সমাধানের উদ্যোগও নেওয়া হবে বলেও উল্লেখ করেন মন্ত্রী।
এসময় স্বাস্থ্য সচিব সৈয়দ মন্জুুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক, বিএমডিসি’র সভাপতি অধ্যাপক ডা. আবু শফি আহমেদ আমিন, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, ঢাকা মেডিকেল কলেজ ও সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের অধ্যক্ষসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল ইমপোর্টার্স অ্যাসোসিয়েশন-এর ৮ সদস্যের এক প্রতিনিধিদল সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন। অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। বিজ্ঞপ্তি

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: