শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
৭ জুন পর্যন্ত হজের টাকা জমা দেওয়ার সময় বাড়ল

৭ জুন পর্যন্ত হজের টাকা জমা দেওয়ার সময় বাড়ল

hajj pআমার সুরমা ডটকম হজযাত্রীদের নিবন্ধনের টাকা জমা দেওয়ার সময় বাড়ানো হয়েছে। আগামী ৭ জুন পর্যন্ত হজ প্যাকেজের টাকা জমা দেওয়া যাবে। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী আজ ৩০ মে সোমবার টাকা জমা দেওয়ার সময় শেষ হচ্ছে। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (হজ) মীর মো. নজরুল ইসলাম বলেন, ‘অনেকে এখনও হজ প্যাকেজের পুরো টাকা জমা দিতে পারেনি। এজন্য টাকা জমা দেওয়ার সময় ৭ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। সোমবার সন্ধ্যার পর মন্ত্রী এ সংক্রান্ত ফাইল অনুমোদন দিয়েছেন।’
প্রাক-নিবন্ধনের পর গত ১৭ মে থেকে শুরু হয় হজযাত্রীদের নিবন্ধন কার্যক্রম। হজ প্যাকেজের টাকা পরিশোধ করে নিবন্ধনের শেষ সময় নির্ধারণ করা হয় ৩০ মে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ সেপ্টেম্বর (৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। সৌদি আরবের সঙ্গে চুক্তি অনুযায়ী এবার বাংলাদেশে থেকে এক লাখ এক হাজার ৭৫৮ জন হজ পালন করতে পারবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার বাকি ৯১ হাজার ৭৫৮ জন (গাইড ও অন্যান্যসহ ৩৫৫৮ জন সংরক্ষিত, সাধারণ হজযাত্রী ৮৮,২০০ জন) বেসরকারিভাবে এজেন্সির মাধ্যমে হজ পালন করতে পারবে।
বেসরকারি ব্যবস্থাপনায় ২০১৬ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধন কার্যক্রম গত ২৮ মার্চ সম্পন্ন হয়েছে। ওই সময় পর্যন্ত ৮৮ হাজার ১৯৭ জন প্রাক-নিবন্ধনকারী ও গাইড মোয়াজ্জেমসহ কোটা পূর্ণ হয়।
গত ১১ জানুয়ারি হজ প্যাকেজ অনুমোদন দেয় মন্ত্রিসভা। প্যাকেজ-১ এ সরকারি হজযাত্রীদের জন্য খরচ নির্ধারণ করা হয় তিন লাখ ৬০ হাজার ২৮ টাকা। প্যাকেজ-২ এর খরচ নির্ধারণ করা হয় তিন লাখ ৪ হাজার ৯০৩ টাকা। বেসরকারি হজযাত্রীরা প্যাকেজ-২ এর চেয়ে কম টাকা নিতে পারবে না। সরকারি হজযাত্রীরা ৩০ হাজার টাকা ও বেসরকারি হজযাত্রীরা ৩০ হাজার ৭৫২ টাকা দিয়ে প্রাক-নিবন্ধন সম্পন্ন করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: