সোমবার, ১৫ Jul ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীতে স্থান পেলেন মুহিত ও সুরঞ্জিত

আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীতে স্থান পেলেন মুহিত ও সুরঞ্জিত

q2-34আমার সুরমা ডটকমবাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীতে টানা দ্বিতীয়বারের মতো স্থান পেয়েছেন সিলেট বিভাগের দুই বর্ষীয়ান রাজনীতিবিদ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত এমপি। শনিবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দু’জনসহ উপদেষ্ঠামন্ডলীর ৩৩ সদস্যের নাম ঘোষণা করা হয়। ঘোষিত উপদেষ্ঠা মন্ডলীর সদস্যদের তালিকানুসারে আবুল মাল আবদুল মুহিত-এর নাম দ্বিতীয় এবং সুরঞ্জিত সেনগুপ্তের নাম পঞ্চম স্থানে রয়েছে। এর আগে বাংলাদেশ আওয়ামীলীগের সদ্যবিলুপ্ত কমিটিতে তারা দু’জনই উপদেষ্ঠা মন্ডলীর সদস্য ছিলেন। শুক্রবার রাতে সভাপতি মন্ডলীর সভায় দলের উপদেষ্ঠা মন্ডলীর সদস্যসহ পূর্ণাঙ্গ কমিটির চুড়ান্ত অনুমোদন দেন দলের সভাপতি শেখ হাসিনা।
ঘোষিত কমিটিতে সিলেট বিভাগের মোট ৬ জন নেতা স্থান পেয়েছেন। তাদের মধ্যে সিলেট জেলার ৪ জন, সুনামগঞ্জ জেলার ১ ও মৌলভীবাজার জেলার ১ জন। উপদেষ্ঠা মন্ডলীর দু’সদস্য আবুল মাল আবদুল মুহিত এমপি ও সুরঞ্জিত সেনগুপ্ত এমপি ছাড়া বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া অন্যরা হলেন প্রেসিডিয়াম সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কার্যনির্বাহী কমিটির সদস্য সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামীলীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুল ইসলাম। এছাড়াও ঘোষিত ১১ সদস্য বিশিষ্ট সংসদসীয় বোর্ড ও ১৯ সদস্য বিশিষ্ট স্থানীয় সরকার/পৌরসভা ও ইউনিয়ন পরিষদ মনোয়ন বোর্ডেও সিলেট বিভাগের একমাত্র প্রতিনিধি হিসেবে স্থান পেয়েছেন সুরঞ্জিত সেনগুপ্ত এমপি।
এর আগে গত ২৩ অক্টোবর আওয়ামীলীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনের কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অষ্টমবারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন। নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের। কাউন্সিলররা শেখ হাসিনাকে কার্যনির্বাহী সংসদের বাকি ৭৯ সদস্যকে নির্বাচনের দায়িত্ব দিলে তিনি ১৯ জনের মধ্যে ১৪ জন সভাপতি মন্ডলীর সদস্য, কোষাধ্যক্ষ ও চারজন যুগ্ম-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। এছাড়াও গত ২৫ অক্টোবর আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্পাদক মন্ডলীর নাম ঘোষণা করেন দলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
সিলেটের ৬ কেন্দ্রীয় নেতাকে সদর উপজেলা আওয়ামীলীগের অভিনন্দন: বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে স্থান পাওয়া সিলেট বিভাগের ৬ নেতাকে অভিনন্দন জানিয়েছে সিলেট সদর উপজেলা আওয়ামীলীগ। এক যুক্ত বিবৃতিতে সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন সিলেট সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মফিজুর রহমান বাদশাহ ও সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন ও প্রচার সম্পাদক মকসুদ আহমদ।
বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্ঠামন্ডলীতে ২য় বারের মতো সিলেট-১ আসনের সংসদ সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি ও সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি, প্রেসিডিয়াম সদস্য পদে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পদে টানা ৩য় বারের মতো এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পদে সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুল ইসলাম বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়ায় তাদেরকে অভিনন্দন জানিয়ে নেতৃবৃন্দ বলেন, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে গঠিত নবগঠিত কমিটির নেতৃত্বে সিলেটসহ সারাদেশে আওয়ামীলীগ আরো সুসংহত ও শক্তিশালী হবে। একই সাথে তারা জাতির জনক বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা ও নবনির্বাচিত কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপিকে অভিনন্দন জানানোর পাশাপাশি তাদের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com