রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১০:২২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সুইডেনে কুরআন দিয়ে ফুটবল খেলা ও ফ্রান্সের চার্লি এবদোর মহানবী স: কে নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশের তীব্র নিন্দা

সুইডেনে কুরআন দিয়ে ফুটবল খেলা ও ফ্রান্সের চার্লি এবদোর মহানবী স: কে নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশের তীব্র নিন্দা

আমার সুরমা ডটকম ডেস্ক:

গত ৬ সেপ্টেম্বর সোমবার বৃটেনের সর্বদলীয় উলামা সংগঠন বাংলাদেশী মুসলিমস ইউ কে’র সর্বোচ্চ পরিষদের সভায় সুইডেনে কুরআন দিয়ে ফুটবল খেলা ও ফ্রান্সের চার্লি এবদোর মহানবী স: কে নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশের তীব্র নিন্দা জানিয়েছে ।সভায় বলা হয়,পুলিশের নিরাপত্তা প্রহরায় একশ্রেনীর উগ্রবাদীকে কুরআন দিয়ে ফুটবল খেলতে দেয়া পাশ্চাত্যের অন্ত: সারশূন্য নোংরা মানসিকতার প্রকাশ ঘটিয়েছে ।
সভায় বলা হয়, কোরআন এক অদ্বিতীয় নির্ভূল গ্রন্থ।
যারা কেরআনকে ভালবাসেনা ,তাদের প্রতি আজ ষোলশ’ বছর যাবৎ অনুরুপ কোন বাক্যবন্ধ রচনা করে দেখাবার চ্যালেন্জ আজো উন্মোক্ত রয়েছে । তা করতে ব্যর্থ হয়ে আজ কোরআনকে নিয়ে তারা ফুটবল খেলছে। এটা তাদেরকে অসভ্যতার নিম্ন পর্যায়ে নামিয়ে এনেছে ।

এদিকে মহানবীকে ব্যঙ্গ করা ও কোন ধর্মবিশ্বাসকে অসম্মানও আঘাত দেয়া বাক স্বাধীনতার সীমা লংঘন বলে ইউরোপীয়ান কোর্ট অফ হিউম্যান রাইটস রুলিং দিলেও ফ্রান্স এর থোড়াই মান্য করছে । এতে যুগপৎ তারা আন্তর্জাতিক আইন এবং জাতিসংঘ সনদেরও লংঘন করছে । আমরা এহেন উগ্রবাদী মানসিকতা পরিহার ও উক্ত ঘটনার জন্য ক্ষমা চাওয়ার জন্য উভয় দেশের প্রতি আহবান জানাচ্ছি ।

বাংলাদেশী মুসলিমস ইউ কে’র সভাপতি মাওলানা এ কে এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা শাহ মিজানুল হক এর সন্চালনায় এ সভায় উপস্থিত
ছিলেন ইসলামিক শরীয়া কাউন্সিলের চেয়ারম্যান হাফিজ মাওলানা আবু সাঈদ, কাউন্সিল অফ মস্কস এর চেয়ারম্যান হাফিজ মাওলানা শামসুল হক, ইসলামিক ফতোয়া কাউন্সিলের চেয়ারম্যান মুফতি শাহ সদরুদ্দিন, সেন্টার ফর ইসলামিক গাইডেন্স এর চেয়ারম্যান মাওলানা এ কে মওদুদ হাসান ,সলিডারিটি ফর হিউম্যান রাইটস এর চেয়ারম্যান অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, মারকাজুল উলুম লন্ডনের প্রিন্সিপাল মাওলানা শোয়াইব আহমদ,
মাজাহিরুল উলুম লন্ডনের প্রিন্সিপাল মাওলানা ইমদাদুর রহমান মাদানী,আন্জুমানে আল ইসলাহের কেন্দ্রীয় নেতা মাওলানা জিল্লুর রহমান, লন্ডন চাঁদ দেখা কমিটির সমন্বয়কারী মাওলানা মুমিনুল ইসলাম ফারুকী, বাংলাদেশী মুসলিমস এর আমেলা সদস্য হাফিজ হোসাইন আহমদ, মাওলানা রফিক আহমদ রফির, মাওলানা এফ কে এম শাহজাহান , মাওলানা সিদ্দীকুর রহমান ও মাওলানা অলিউর রহমান দুবাগী।

সভায় মাওলানা মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী, মাওলানা আব্দুল মুকিত, মাওলানা আবদুস সাত্তারের ইন্তিকাল ও বাংলাদেশে নারায়নগন্জের তল্লা মসজিদের গ্যাস বিষ্ফোরনে নিহতদের স্মরনে দোয়া ও শোক প্রস্তাব গৃহীত হয় এবং আহতদের সুচিক্ৎসা সহ সকল ক্ষতিগ্রস্থকে উপযুক্ত ক্ষতিপূরণ দানের আহবান জানানো হয় ।
এ ছাড়াও ভারতে বাবরী মসজিদ ভেঙ্গে রাম মন্দির নির্মাণ, আরব আমিরাত- ইসরাঈল চুক্তির নিন্দা ও লেবাননে বিষ্ফোরন এবং বিশ্ব করুনায় নিহতদের স্মরনে শোক প্রস্তাব গৃহীত হয়।
মাওলানা মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী রহ: এর জীবন ও কর্মের উপর একটি স্মরন সভা করার সিদ্ধান্ত গৃহীত হয় ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: