রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
একদিনেই রাজশাহী-সিলেট-চট্টগ্রামে ডা মুরাদের বিরুদ্ধে তিন মামলা

একদিনেই রাজশাহী-সিলেট-চট্টগ্রামে ডা মুরাদের বিরুদ্ধে তিন মামলা

আমার সুরমা ডটকম ডেস্ক:

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে সদ্য সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা মুরাদ হাসানসহ দুইজনের বিরুদ্ধে সিলেটের আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে।

আজ রবিবার (১২ ডিসেম্বর) সিলেটের সাইবার ট্রাইব্যুনালে এ মামলার আবেদন করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেটের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট তানভীর আক্তার খান। মামলা অপর আসামি করা হয়েছে নাহিদ রেইনসকে।

জানা গেছে, দুপুরে সিলেটের সাইবার ট্রাইব্যুনালের বিচারক আবুল কাশেমের আদালতে মামলার আবেদন করা হয়। মামলায় ডা. মুরাদ হাসান ছাড়াও যে ফেসবুক লাইভে এসে ডা. মুরাদ বিতর্কিত মন্তব্য করেন সেই অনুষ্ঠান ‘নাহিদরেইন্স পিকচার্স’ এর সঞ্চালক নাহিদ রেইনসকেও আসামিক করা হয়। পরে আদালত ২০০ ধারায় মামলার বাদী অ্যাডভোকেট আনভীর আক্তার খানের বক্তব্য গ্রহণ করেন এবং আগামী বুধবার আদেশের দিন ধার্য্য করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা বারের সভাপতি এ টি এম ফয়েজ বলেন, ‘সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য তানভীর আক্তার খান বাদী হয়ে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯, ৩১ ও ৩৫ ধারায় মামলা করেছেন। ৬০-৭০ জন আইনজীবীদের উপস্থিতিতে মামলা দায়ের করা হয়েছে। আদালত ২০০ ধারায় জবানবন্দি গ্রহণ করে আগামী ১৫ ডিসেম্বর আদেশ দেবেন মর্মে মামলা গ্রহণ করেন।’

এর আগে, রাজশাহীর আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে তার বিরুদ্ধে। রবিবার বেলা সাড়ে ১১টায় বগুড়া আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম বাদী হয়ে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন।

এদিকে, আজ রবিবার সকালে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক এস কে এম তোফায়েল হাসানের আদালতে আরেকটি মামলার আবেদন করা হয়। মামলার অন্য আসামি হলেন- মহিউদ্দীন হেলাল নাহিদ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: