রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাইয়ে বিজয় দিবসে পতাকা উত্তোলন হয়নি ইউনিয়ন পরিষদে

দিরাইয়ে বিজয় দিবসে পতাকা উত্তোলন হয়নি ইউনিয়ন পরিষদে

amarsurma.com
দিরাইয়ে বিজয় দিবসে পতাকা উত্তোলন হয়নি ইউনিয়ন পরিষদে

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে অর্জিত স্বাধীন বাংলাদেশের বিজয় দিবস হিসেবে ১৬ই ডিসেম্বর পালিত হয়। গৌরবের এ মাসে ১৬ই ডিসেম্বর একটি তাৎপর্য ও স্বাধীন-সার্বভৌমত্বের প্রতীক হিসেবেও বিবেচিত হয়। এদিনে বাংলাদেশ স্বাধীন হয়ে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছিল একটি পতাকা ও মানচিত্র নিয়ে। সঙ্গত কারণেই প্রতি বছর ১৬ই ডিসেম্বরকে বিজয় দিবস হিসেবে পালন করে আসছে দেশের আপামর জনসাধারণ। এদিন সারাদেশে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। এরমধ্যে জাতীয় পতাকা উত্তোলন অন্যতম। তবে এর ব্যতিক্রম ঘটেছে সুনামগঞ্জের দিরাইয়ে দুই ইউনিয়নে।
বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার ৫নং সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে সকাল ১০টায়ও উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা। এতে করে ক্ষোভ দেখা দিয়েছে সাধারণ মানুষের মধ্যে। তারা জানান, বর্তমান পরিষদ নির্বাচিত হওয়ার পর থেকে সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে কোন কার্যক্রম হয়না। পালিত হয়না কোন দিবস, উত্তোলন করা হয়না জাতীয় পতাকাও।
পরিষদের ৬নং ওয়ার্ড মেম্বার সাহাব উদ্দিন জানান, আমি এবার নিয়ে তিনবার ওয়ার্ড মেম্বার নির্বাচিত হয়েছি। গত সময়ে আমরা কোন অনুষ্ঠান করতে হলে আগে পরিষদের মিটিং করে সিদ্ধান্ত গ্রহণ করতাম, এখন গত দু’বছর ধরে তা আর হয়না। একই পরিষদের ৯নং ওয়ার্ড মেম্বার মোঃ আব্দুছ ছামাদ বলেন, আজকের এই বিজয় দিবসে আমাদের ইউনিয়ন কমপ্লেক্সে পতাকা উত্তোলন না করার প্রথম ব্যর্থতা হচ্ছে পরিষদের চেয়ারম্যানের, পাশাপাশি এর দায় আমাদের উপরও বর্তায়। এক প্রশ্নের জবাবে তিনি জানান, এখন পর্যন্ত কোন অনুষ্ঠান করতে চেয়ারম্যান পরিষদের কারো সাথেই কোন পরামর্শ করেন নি।
এ ব্যাপারে মুঠোফোনে জানতে চাইলে ৫নং সরমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জুয়েল তা রিসিভ করেন নি।
এদিকে উপজেলার রাজানগর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সেও বিজয় দিবসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। বিষয়টির সত্যতা জানতে পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েল জানান, আমাদের অস্থায়ী পরিষদ কার্যালয়ে পতাকা উত্তোলন করা হয়েছে। তবে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে পতাকা উত্তোলন করা হয়েছে কি না জানি না।
দিরাই উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান খোন্দকার বলেন, দিরাই উপজেলার ৫নং সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে বিজয় দিবসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি, এটি এখন জানতে পারলাম। খোঁজ নিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

amarsurma.com

দিরাইয়ে বিজয় দিবসে পতাকা উত্তোলন হয়নি ইউনিয়ন পরিষদে

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: