শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

দিরাইয়ে টিসিবি পণ্য কিনতে দীর্ঘ লাইন

amarsurma.com

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার কথা বিবেচনা করে সরকার নিম্ন আয়ের মানুষের সাধ্যের মধ্যে নিত্যপণ্য ক্রয়ের জন্য চালু করেছে টিসিবি পণ্য বিক্রয় কেন্দ্র। দেশব্যাপি এই কার্যক্রমের অংশ হিসেবে সুনামগঞ্জের দিরাইয়েও চলছে সরকার অনুমোদিত টিসিবি পণ্য বিক্রয় কেন্দ্র। দিরাই পৌরসভার হাইস্কুল রোডে গতকাল (বৃহস্পতিবার) হাড় কাঁপানো শীতের মধ্যেই সকাল ৭টা থেকেই এই পণ্য কিনতে নিম্ন আয়ের মানুষের পাশাপাশি বিত্তশালীরাও দীর্ঘ লাইনে ভীড় করছেন।
সরেজমিন মেসার্স স্টার এন্টারপ্রাইজে গিয়ে দেখা যায়, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ ট্রাকসেল কার্যক্রমের আওতায় দিরাইয়ে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মশুর ডাল ৬০ টাকা, সয়াবিন তেল ১১০ টাকা, পিয়াজ ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। বর্তমানে বাজারে এসব পণ্যের দাম বেশি থাকায় নিম্ন আয়ের পাশাপাশি মধ্যবিত্ত ও উচ্চবিত্তরাও সেখানে ভীড় করছেন।
মেসার্স স্টার এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী মোঃ শাহীন মিয়া জানান, আমরা প্রতি মাসে একবার এই টিসিবি পণ্য বিক্রির জন্য সুযোগ পাই। তবে মানুষের চাহিদানুযায়ি পণ্য না থাকায় অনেকেই ফেরত যায়। যদি এটি মাসে দুইবার আসে, তবে সাধারণ মানুষের চাহিদা মেটাতে কিছুটা সক্ষম হবে। অনুরূপ কথা বলেছেন টিসিবির পণ্য কিনতে আসা নিম্ন আয়ের মানুষজন। তাদের বক্তব্য, সরকার এই টিসিবির পণ্য উপজেলা পর্যায়ে একাধিকবার দিলে নিম্ন আয়ের মানুষের জীবনে কিছুটা স্বস্তি পাবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন টিসিবির পণ্য কিনতে আসা সকল শ্রেণিপেশার লোকজন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: