সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ইন্ডিয়া উত্তর প্রদেশ জমিয়তের সভাপতি সাথে ইউকে জমিয়ত নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ইন্ডিয়া উত্তর প্রদেশ জমিয়তের সভাপতি সাথে ইউকে জমিয়ত নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত

amarsurma.com
ইন্ডিয়া উত্তর প্রদেশ জমিয়তের সভাপতি সাথে ইউকে জমিয়ত নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত

আমার সুরমা ডটকম:

ইংল্যান্ড সফররত ভারতের স্বনামধন্য আলেম ও হুসাইন আহমদ মাদানী পরিবারের সুর্য সন্তান, জমিয়তে উলামায়ে হিন্দ এর উত্তর প্রদেশের কেন্দ্রীয় সভাপতি আল্লামা সৈয়দ আশহাদ রাশিদীর সাথে ইউকে জমিয়ত নেতৃবৃন্দ লন্ডনে এক গুরুত্বপূর্ণ মতবিনিময় সভায় মিলিত হন। মাদরাসাতুন নূর লন্ডন মিলনায়তনে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ইউকে জমিয়তের সিনিয়র সহ-সভাপতি মাওলানা মুফতি আবদুল মুনতাকিম। সঞ্চালনার দায়িত্ব পালন করেন ইউকে জমিয়তের জেনারেল সেক্রেটারী ও মাদরাসাতুন নূর লন্ডনের পরিচালক মাওলানা সৈয়দ তামীম আহমদ। আলোচনায় অংশ গ্রহণ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, মাওলানা যায়েদ নূরগাত, ফরহাদ হোসেন, ইউকে জমিয়ত লন্ডন মহানগর শাখার সেক্রেটারী মাওলানা মুফতি সৈয়দ রিয়াজ আহমদ ও প্রচার সম্পাদক মাওলানা আবদুল হাই প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আল্লামা আশহাদ রাশিদী বলেন জমিয়তে উলামা তিন দফা কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে বিশ্ব মানবতার জন্য ঐতিহাসিক খেদমতের অসাধারণ নজীর স্থাপন করে আসছে। খেদমতে খালক তথা মানব সেবামূলক বহুমাত্রিক কার্যক্রমের দ্বারা ওয়েলফেয়ার স্টেইট নির্মাণে সর্বাত্মক চেষ্টা জমিয়তের একটি গুরুত্বপূর্ণ লক্ষ্য। তিনি বলেন পরিতাপের বিষয় আজ মুসলমানেরা এ লক্ষ্য থেকে অনেক দূরে।
দ্বিতীয় পর্যায়ে আল্লাহর মনোনীত একমাত্র দ্বীন ও শরীয়ত, ইসলামের হেফাজত কল্পে যুগোপযোগী ভূমিকা পালন জমিয়তের আরেকটি গুরুত্বপূর্ণ উদ্দেশ্য। মাওলানা আশহাদ রাশিদী বলেন ইতিহাস সাক্ষী, এমহান উদ্দেশ্য সাধনে জমিয়তের ভূমিকা ছিল সর্বযুগে স্মরণীয়। তৃতীয় পর্যায়ে জমিয়তের লক্ষ্য এবং উদ্দেশ্য হলো জমিয়ত কর্মীগণ যে দেশেই অবস্থান করেন না কেন, তাঁরা সেদেশের ও সময়ের সরকার গুলোর সহযোগিতা ও কল্যাণকর কাজের প্রচার প্রসারে সহায়তা করবেন। অবশ্য সরকার গুলোর ভালো-মন্দ সব কিছুর সমর্থন ও প্রচার-প্রসার মোটেও উদ্দেশ্য নয়। উদ্দেশ্য হলো দেশ জাতির কল্যাণে নিজেদের ইতিবাচক ভূমিকা নিশ্চিত করার লক্ষ্যে মূলধারা থেকে নিজেদেরকে বিচ্ছিন্ন না রাখা সময়ের বড় একটা দাবি। মাওলানা আশহাদ রাশিদী ইউকে জমিয়ত নেতৃবৃন্দের মনযোগ আকর্ষণ করে উল্লেখিত উদ্দেশ্য সাধনে সফল ভূমিকা পালনের জন্য জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রতি উদাত্ত আহ্বান জানান। সভাপতির বক্তব্যে মুফতি আবদুল মুনতাকিম বলেন শতবার্ষিকী পালন সহ ইউকে জমিয়তের যুগোপযোগী সেমিনার শ্যাম্পুজিয়াম গুলো সকলের জন্য অনুপ্রেরণার উৎস। তিনি প্রধান মেহমানকে জমিয়তের প্রাণবন্ত কার্যক্রম গুলোর ইতিবাচক ফলপ্রসূ সম্পর্কে সম্যক অবহিত করেন। এসময় প্রধান মেহমানের হাতে শতবার্ষিকী উপলক্ষে ইউকে জমিয়ত কর্তৃক প্রকাশিত স্মারক ম্যাগাজিনটি তুলে দেয়া হয়। আল্লামা আশহাদ রাশিদীর হৃদয় নিংড়ানো মোনাজাতের মাধ্যমে মতবিনিময় সভার সমাপ্তি হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: