শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ইসলামি শিক্ষা প্রসারে শায়খ যিয়া উদ্দিনের অবদান অনস্বীকার্য

ইসলামি শিক্ষা প্রসারে শায়খ যিয়া উদ্দিনের অবদান অনস্বীকার্য

আমার সুরমা ডটকম:

ইসলামি শিক্ষার প্রচার-প্রসারে, দেশ-ইসলাম ও মুসলমানের দাবি-দাওয়া আন্দোলনের অগ্রসৈনিক, মৃত্যুঞ্জয়ী নেতা মাওলানা শায়খ যিয়া উদ্দিনের অবদান অনস্বীকার্য। বাতিল আর পরাশক্তির সাথে আপোষহীন যার কর্মময় জীবন। যার সুক্ষ্মদৃষ্টিতে ইসলামি শিক্ষা বর্তমানে সিলেটসহ দেশব্যাপী যুগের সাথে তাল মিলিয়ে এগুচ্ছে। তিনিই বর্তমান ও ভবিষ্যত প্রজন্মদের জন্য আদর্শের রুল মডেল হয়ে চিরদিন থাকবেন। বৃহত্তর সিলেটের ঐতিহ্যবাহী ইসলামি বিদ্যাপিট জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুর এর মহাপরিচালক, কওমি মাদরাসা শিক্ষাবোর্ড আযাদ দ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশের চেয়ারম্যান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ সভাপতি ও সিলেট জেলা জমিয়তের সভাপতি মুফাক্কিরে ইসলাম আল¬ামা শায়খ যিয়া উদ্দিন এর জীবন কর্ম নিয়ে রচিত ‘মুফাক্কিরে ইসলাম’ জীবনী স্মারক এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। বৃহস্পতিবার (৮ আগস্ট) নগরীর দরগাহ গেইটস্থ শহীদ সুলেমান হলে মোড়ক উন্মোচন অনুষ্ঠান সম্পন্ন হয়।

জামিয়া মাদানিয়া আঙ্গুরা মাদরাসার ফাযিলদের সংগঠন আশ্-শিহাব পরিষদের ইউকে শাখার সভাপতি মাওলানা মুস্তফা আহমদ পাতনী ও সংগঠনের সভাপতি মাওলানা ফারুক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শায়খুল হাদিস নুরুল ইসলাম খাঁন।
জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুর এর সাধারণ সম্পাদক মাওলানা আবদুল খালিক কাসিমিও সহকারী নাযিমে তালিমাত মাওলানা বিলাল আহমদ ইমরানের যৌথ পরিচালনায় মোড়ক উন্মোচনে বক্তারা আরো বলেন, সাধারণত: কোনো মানুষের প্রয়াণের পর তার জীবন ও কর্ম নিয়ে জীবনী গ্রন্থ রচিত হয়। আজকের এই অনুষ্ঠানে যে ব্যক্তিত্বের জীবন ও কর্ম নিয়ে ‘মুফাক্কিরে ইসলাম’ স্মারক রচিত হয়েছে তিনি আমাদের মাঝে সুস্থ শরীরে বেঁচে আছেন। এই ব্যতিক্রমী রচনা নিয়ে বক্তারা বলেন, জীবিত থাকাবস্থায় গ্রন্থ রচনা হলে ব্যক্তির জীবনের সকল দিক নির্ভুলভাবে উপস্থাপিত হয় এবং এই রচনা পাঠকমহলে ব্যাপকভাবে গ্রহণযোগ্যতাও হয়। বক্তারা স্মারকগ্রন্থ রচনার উদ্যোগকে স্বাগত জানিয়ে জামিয়ার ২০১৫ সালের তাকমিল ফিল হাদিস উত্তীর্ণদের কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। আল্লামা শাহ্ আহমদ শফি, আল্লামা জুনায়েদ আহমদ বাবুনগরী, আল¬ামা নূর হোসাইন কাসিমীসহ দেশের প্রখ্যাত ইসলামি ব্যক্তিত্বদের অভিমত/স্বাক্ষাতকার রয়েছে স্মারকগ্রন্থে। এছাড়া দেশবরেণ্য কথাসাহিত্যিক, লেখক-গবেষক ও চিন্তাবিদদের কলম থেকে প্রায় অর্ধশত প্রবন্ধ-নিবন্ধ তাতে রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: