শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জে নারী নির্যাতন বিরোধী শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

দক্ষিণ সুনামগঞ্জে নারী নির্যাতন বিরোধী শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

amarsurma.com

স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ):
দক্ষিণ সুনামগঞ্জে নানা আয়োজনে পালিত হয়েছে নারী নির্যাতন বিরোধী সচেতনতামূলক কর্মসূচি (অরেঞ্জ ক্যা¤েপইন) এ কর্মসূচির আলোকে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্প (ইএএলজি), স্থানীয় সরকার এসব কর্মসূচির আয়োজনে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ বাজারস্থ কেন্দ্রীয় এফআইভিডিবির হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহর সভাপতিত্বে, উপজেলা সমবায় অফিসার মো. মাসুদ আহমদের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ এমরান হোসেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ স্থানীয় সরকার বিভাগের (ইএলডিপি)-এর ফ্যাসিলেটেটর আবুল ফারাহ মোহাম্মদ সালেহ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বজলুর রহমান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তাসলিমা আক্তার লিমা, উপজেলা প্রাণী স¤পদ কর্মকর্তা সুকুমার চন্দ্র, জয়কলস ইউপি চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ,দরগাপাশা ইউপি চেয়ারম্যান মো. মনির উদ্দিন,পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, পূর্ব বীরগাঁও ইউপি চেয়ারম্যান মো. নুর কালাম, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান মো. আক্তার হোসেন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, সাধারণ স¤পাদক মো. নুরুল হক, সাংগঠনিক স¤পাদক হোসাইন আহমদ, অর্থ স¤পাদক সোহেল তালুকদার, ইউপি সচিব আব্দুর রকিব, আলী হোসেন, ইয়াসমিন হোসনে আরা, মীরা চন্দ, উদ্যোক্তা কল্পনা বেগম প্রমুখ।
বক্তারা বলেন, নারীরা ঘরে-বাইরে ভিন্ন মাত্রায় ভিন্নভাবে নির্যাতিত হচ্ছে। নারীর প্রতি সহিংসতা ও নির্যাতনের এই মাত্রা এখনো কমেনি বরং অনেক ক্ষেত্রে বেড়েছে। এই নির্যাতন ও সহিংসতা বন্ধে পরিবার, সমাজ ও রাষ্ট্রকে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। অনুষ্ঠানে বক্তারা নারী নির্যাতন ও সব ধরনের সহিংসতা বন্ধ এবং দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক কঠোর শাস্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
এর আগে সকাল সাড়ে ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রাটি সিলেট সুনামগঞ্জ আঞ্চলিক মহা সড়ক প্রদক্ষিণ শেষে এফআইবিডিভির সম্মুখে এসে শেষ হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: