শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জে শিক্ষার মান্নোনয়নে শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণীকক্ষ ও ব্লক ওয়াশ নির্মাণ ও আসবাবপত্র বিতরণ

দক্ষিণ সুনামগঞ্জে শিক্ষার মান্নোনয়নে শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণীকক্ষ ও ব্লক ওয়াশ নির্মাণ ও আসবাবপত্র বিতরণ

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার সুনামগঞ্জ:

শিক্ষার মানোন্নয়নে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়ন পরিষদের অর্থায়নে পাথারিয়া ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণী কক্ষ নির্মাণ, মেয়েদের জন্য ব্লক ওয়াশ নির্মাণসহ আসবাবপত্র বিতরণ করা হয়েছে।
পাথারিয়া ইউনিয় পরিষদ চেয়ারম্যান মো. আমিনুর রশিদ আমিনের উদ্যোগে পাথারিয়া সুরমা স্কুল এন্ড কলেজের ছাত্রীদের জন্য একটি ওয়াশ ব্লক নির্মাণ, গণিনগর ষোলগ্রাম উচ্চ বিদ্যালয়ের শ্রেণী নির্মাণ করা হয়।
ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, পাথারিয়া ইউনিয়ন পরিষদে ২০১৭-২০১৮ অর্থ বছরের এলজিএসপির বরাদ্দ থেকে ৩ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে পাথারিয়া ইউপি চেয়ারম্যান মো. আমিনুর রশিদ আমিন’র তত্ত্বাবধানে ও ইউনিয়ন পরিষদের অর্থায়নে পাথারিয়া সুরমা স্কুল এন্ড কলেজের ছাত্রীদের জন্য একটি ওয়াশ ব্লক নির্মাণ করা হয়েছে। এছাড়াও গণিনগর ষোলগ্রাম উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদানের জন্য পরিষদ থেকে ৫ লক্ষ পঞ্চাশ হাজার টাকা ব্যয়ে একটি শ্রেণী কক্ষ নির্মাণ করা হয়েছে।

এছাড়া পাথারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, গাজীনগর সরকারি প্রাথমিক, গণিগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সুরমা স্কুল এন্ড কলেজে ৩ লক্ষ টাকা ব্যয়ে ফ্যান ও আসবাবপত্র বিতরণ করা হয়।
এ ব্যাপারে পাথারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আমিনুর রশিদ আমিন বলেন, অধিকাংশ বিদ্যালয়ে মেয়েদের জন্য আলাদা কোন ওয়াশ রুম থাকে না। মেয়েদের সুবিধার জন্য ওয়াশ ব্লক নির্মাণ করে দিয়েছি। বিশেষ করে আমার পরিষদের আওতায় প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে এবং কোমলমতি ছোট ছোট শিক্ষার্থীদের প্রচন্ড গরমে ক্লাস করতে হয়। তাদের জন্য ইতিমধ্যে কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ে ফ্যানসহ বিভিন্ন আসবাপত্র দিয়েছি। ভবিষ্যতে শিক্ষার মানোন্নয়নে পাথারিয়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে নতুন নতুন উদ্যোগ গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: