বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

দিরাইয়ে সাংবাদিক জুসেফের উপর হামলায় মামলা দায়ের, আটক ১

amarsurma.com
দিরাইয়ে সাংবাদিক জুসেফের উপর হামলায় মামলা দায়ের, আটক ১

আমার সুরমা ডটকম:

সুনামগঞ্জের দিরাইয়ের সরমঙ্গল ইউনিয়নের জারলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভূমি দাতার নাম পরিবর্তন নিয়ে বেশ কিছুদিন ধরে ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জুয়েল ও জাতীয় দৈনিক ভোরের কাগজের দিরাই প্রতিনিধি সাংবাদিক জাকারিয়া হোসেন জুসেফের পরিবারের মধ্যে বিরোধ চলে আসছে। এর জের ধরেই সোমবার সন্ধ্যা ৭টায় পৌরসভার আরামবাগস্থ জুসেফের বাসভবনে ঢুকে জুয়েলের লোকজন সন্ত্রাসী হামলা চালালে দুইজন গুরুতর আহত হয়। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে দিরাই থানা পুলিশ একজনকে আটক করেছে বলে জানা গেছে। হামলার ঘটনায় সাংবাদিক জুসেফ বাদী হয়ে দিরাই থানায় মামলা (০৪) দায়ের করেন।
জানা যায়, সরমঙ্গল ইউনিয়নের জারলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভূমি দাতার নাম নিয়ে পূর্ব বিরোধ চলে আসছে সাংবাদিক জুসেফ ও চেয়ারম্যান জুয়েলের পরিবারের মধ্যে। বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে গ্রামবাসীর উদ্যোগে সোমবার বিকেলে সরমঙ্গল গ্রামে সালিশি বৈঠক বসেন উভয়পক্ষ। এ সময় চেয়ারম্যানের পক্ষের লোকজন সাংবাদিক জুসেফকে হুমকি ধামকি দেন। পরে সন্ধ্যায় ৭টার দিকে চেয়ারম্যানের পক্ষের লোকজন জুসেফ ও তার ভাই জোহানের উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের উপর সন্ত্রাসী হামলা চালায়। এতে মৃত আব্দুল মনিরের ছেলে জাকারিয়া হোসেন জুসেফ (৪১) ও তার ভাই জাকির হোসেন জুহান (৩৫) গুরুতর আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে দিরাই সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে উন্নত চিকিৎসা জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে হামলার সাথে জড়িত মেহরাব হোসেন রুনেলকে আটক করেছে পুলিশ।
এ ব্যাপারে সাংবাদিক জাকারিয়া হোসেন জুসেফ জানান, আমার দাদা মৃত আছকির উল্লা আমাদের বাড়ি সংলগ্ন প্রাথমিক বিদ্যালয়ের ভূমি দাতা। কিন্তু আমার চাচাতো ভাই জুয়েল চেয়ারম্যান হওয়ার পর বিদ্যালয়ের ভূমি দাতা হিসেবে তার পিতা মরহুম আব্দুল মতলিবের নাম অন্তর্ভূক্ত করেন। এ নিয়ে আমাদের দুই পরিবারের মাঝে বিরোধ দেখা দেয়। এরই জের ধরে আমরা হামলার শিকার হই। এ সময় সন্ত্রাসীরা বাসার আসবাবপত্র, মোটর সাইকেল ভাঙচুর করে।
এ বিষয়ে দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মোক্তাদির হোসেন একজন আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি আমরা গুরুত্ব সহকারে দেখছি, প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: