শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাইয়ে ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব’-এর উদ্বোধন

দিরাইয়ে ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব’-এর উদ্বোধন

asabs-lebpic-14-08-2016মুহাম্মদ আব্দুল বাছির সরদার : শিক্ষার্থীদেরকে তথ্য প্রযুক্তির জ্ঞান আহরণের জন্য এবার ডিজিটাল পদ্ধতির ল্যাব উদ্বোধন করা হয়েছে। শনিবার সুনামগঞ্জের দিরাই উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব’-এর উদ্বোধন করেন। বিদ্যালয়গুলো হলো দিরাই উপজেলার কুলঞ্জ ইউনয়নের বিবিয়ানা মডেল ডিগ্রি কলেজ, রাজানগর ইউনিয়নের রাজানগর কৃষ্ণচন্দ্র উচ্চ বিদ্যালয় ও দিরাই পৌরশহরে অবস্থিত দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়। এ উপলক্ষে পৃথক পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিবিয়ানা মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র দাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শিক্ষা কমিটির সভাপতি হাফিজুর রহমান তালুকদার। প্রভাষক রুনেল আহমেদের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক চেয়ারম্যান ছুফি মিয়া, কলেজ পরিচালনা কমিটির সদস্য আব্দুল মনাফ, ফরিদ উদ্দিন, ইসহাক মিয়া। উপস্থিত ছিলেন কলেজের প্রভাষক মেরাজুল ইসলাম, কামরুল ইসলাম, ফয়জুল্লা হক, রেবা বেগম, অমর চাঁদ সরকার, নেছার আহমদ, ইউপি সদস্য রাজরাণী চক্রবর্তী প্রমুখ। ল্যাব উদ্বোধন শেষে জঙ্গি-সন্ত্রাস ও বাল্যবিবাহ রোধে সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত হয়।
এদিকে রাজানগর কৃষ্ণচন্দ্র উচ্চ বিদ্যালয়ে ল্যাব উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলতাফ হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৌম্য চৌধুরী সমু, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেলোয়ার হোসেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী প্রিয়ব্রত রায়, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রুপালী চৌধুরী, প্রধান শিক্ষক রাকেশ চন্দ্র সরকার প্রমুখ।
অপরদিকে দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়ে ল্যাব উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিরাই পৌরসভার মেয়র মোঃ মোশাররফ মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুল জলিল, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হক ও প্রধান শিক্ষক মোঃ জাফর ইকবাল প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: