শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
পদত্যাগ করলেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী আম্বার রাড

পদত্যাগ করলেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী আম্বার রাড

FILE PHOTO: Britain's Home Secretary Amber Rudd speaks at the Conservative Party conference in Manchester, October 3, 2017. REUTERS/Hannah McKay/File Photo

আমার সুরমা ডটকম ডেস্কবিতর্কের মুখে পদত্যাগ করছেন যুকরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী আম্বার রাড। অবৈধ অভিবাসীদের বৈধতার বিষয়ে সরকারি কমিটিকে ‘অসাবধানতা বশত বিভ্রান্ত’ করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

গত সপ্তাহে (২৪ এপ্রিল) দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর (১৯৭৩ সালের আগে) যুক্তরাজ্যে আসা কমনওয়েলথভুক্ত দেশের নাগরিকদের কোনও ডকুমেন্ট ছাড়াই ন্যূনতম ফি’র বিনিময়ে ব্রিটিশ নাগরিকত্ব দেওয়ার ঘোষণা দেন আম্বার রাড। খবর রায়টার্স

আম্বার রাড অভিবাসন সংক্রান্ত সরকারি কমিটিকে জানান, এ বিষয়ে তার কোনো জ্ঞান ছিল না। অন্যদিকে ব্রিটিশ সংবাদ সংস্থা দ্য গার্ডিয়ানকে রাড বলেছিলেন, ‘অভিবাসন কোটা নির্ধারণ করা হয়েছে’।

অন্যদিকে ছায়া স্বরাষ্ট্রমন্ত্রী ডায়ান অ্যাবোটও বলেছেন, আম্বার রাড তার লক্ষ্যের কথা জানেন না। তাই এখন তার বিদায় নেওয়ার পালা।

এদিকে প্রধানমন্ত্রী থেরেসা মে তার (আম্বার রাড) পদত্যাগপত্র গ্রহণ করেছেন। ‘আমি অত্যন্ত দুঃখিত যে এ পদত্যাগপত্র গ্রহণ করতে হচ্ছে। তবে এর কারণ বুঝতে সক্ষম হয়েছি’।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর কমনওয়েলথভুক্ত ক্যারিবীয় দেশগুলো থেকে আসা উইন্ডরাশ জেনারেশনের ল্যান্ডিং কার্ড ধ্বংসের অভিযোগে সমালোচনার মুখে পড়েছিল সরকার। এ জন্যে উইন্ডরাশ জেনারেশনের কাছে ক্ষমাও চাইতে হয়েছে প্রধানমন্ত্রী থেরেসা মে’কে।

উল্লেখ্য, উইন্ডরাশ জেনারেশন বিষয়ে সরকার ঘোষণা দিয়েছে ১৯৪৮ থেকে ১৯৭৩ সাল পর্যন্ত সময়ে যুক্তরাজ্যে কর্মজীবন কাটিয়ে যারা নিজ দেশে ফেরত গেছেন তারাও চাইলে ব্রিটিশ নাগরিকত্ব নিতে পারবেন। এ জন্য ইংরেজি দক্ষতা যাচাই পরীক্ষা বা আবেদন ফি কিছুই লাগবে না।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: