শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
বিসিএস পরীক্ষার ফল প্রকাশ

বিসিএস পরীক্ষার ফল প্রকাশ

আমার সুরমা ডটকম৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ১৬ হাজার ২৮৬ জন উত্তীর্ণ হয়েছেন। বুধবার (২৮ ফেব্রুয়ারি) পিএসসি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে। ফলাফল প্রকাশের বিষয়ে সরকারি কর্ম কমিশন (পিএসসি)’র তথ্য কর্মকর্তা ইসরাত জাহান গণমাধ্যমকে জানান, ৩৮তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়েছে।

তিনি আরো জানান, ইতোমধ্যে পিএসসির ওয়েবসাইটে এ ফল দেয়া হয়েছে। যারা এ পরীক্ষায় উর্ত্তীণ হয়েছেন, তারা লিখিত পরীক্ষার জন্য মনোনীত হবেন। যথাসময়ে ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হবে।

পিএসসি থেকে জানানো হয়েছে, ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল পিএসসির ওয়েবসাইটে www.bpsc.gov.bd পাওয়া যাবে। এছাড়াও টেলিটক মোবাইলের মাধ্যমে এ ফলাফল পাওয়া যাবে। মোবাইলে ফলাফল পেতে PSC লিখে স্পেস দিয়ে ৩৮ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২ নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে। ফিরতি ম্যাসেজে রেজিস্ট্রেশন নম্বরসহ কোয়ালিফাইড অথবা নন কোয়ালিফাইড হিসেবে ফলাফল পাওয়া যাবে।

উল্লেখ্য, ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেন। পরীক্ষায় অংশগ্রহণ করেন ২ লাখ ৮৮ হাজার ৮৯৯ জন। গত বছরের ২৯ জানুয়ারি এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারি পরীক্ষা দেশের প্রায় ৪শত কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

পিএসসি সূত্র জানায়, ৩৮ বিসিএসে প্রশাসনে ৩০০টি, পুলিশে ১০০টি এবং পররাষ্ট্রে ১৭টি সাধারণ ক্যাডারে মোট ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে (সরকারি সাধারণ কলেজ ও সরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজ) মোট ৯৫৫টি পদ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: