শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মাদারীপুরে বৃদ্ধ, রংপুরে মাজারের খাদেম ও পাবনায় হিন্দু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

মাদারীপুরে বৃদ্ধ, রংপুরে মাজারের খাদেম ও পাবনায় হিন্দু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

index_101090আমার সুরমা ডটকম ডেক্স : মাদারীপুরের শিবচরে নিজ বাড়িতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে মোসলেম মুন্সী (৬৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। আহত হয়েছেন তাঁর ছেলে সোহেল। বুধবার রাত ৩টার দিকে উপজেলার শিরুয়াইল ইউনিয়নের উৎরাইল গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধারের জন্য ঘটনাস্থলে গেছে। ময়নাতদন্তের জন্য লাশ মাদারীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে। আহত সোহেলকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন বলেন, রাতে তিন-চারজন লোক চুরির উদ্দেশে সিঁদ কেটে ঘরে প্রবেশ করে। এ সময় মোসলেম মুন্সী ও সোহেল তাঁদের বাধা দেন। একপর্যায়ে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ঘটনাস্থলেই মোসলেম মুন্সীর মৃত্যু হয়। এ ঘটনায় জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান ওসি।
এবার রংপুরের কাউনিয়া উপজেলার প্রত্যন্ত গ্রামে মাজারের একজন খাদেমকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। কাউনিয়া থানার পুলিশ জানিয়েছে, দুর্বৃত্তদের হাতে নিহত রহমত আলী টেপা মধুপুর ইউনিয়নের বাজেমুশকুর গ্রামের বাসিন্দা। তিনি তার বাবার নামে একটি মাজার প্রতিষ্ঠা করেছিলেন। সেই মাজারের খাদেম হিসেবে কাজ করার পাশাপাশি গ্রামের বাজারে তিনি ঔষধের ব্যবসা করতেন। সেখান থেকে মঙ্গলবার রাতে ফেরার পথে দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় এবং ঘাড়ে কুপিয়ে হত্যা করে। ঘটনার একদিন পর তা প্রকাশ হয়। পুলিশ বলেছে, মাজার বিরোধী কোন গোষ্ঠী এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে তারা ধারণা করছে। তবে পুলিশ এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি। উল্লেখ্য, গত ৩রা অক্টোবর এই কাউনিয়াতেই জাপানি নাগরিক কুনিও হোশিকে গুলি করে হত্যা করা হয়। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, এ ধরণের হত্যার ঘটনা ঠেকাতে সারাদেশে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক থাকার পাশাপাশি অভিযান চালাচ্ছে।

পাবনায় দুর্বৃত্তরা কুপিয়ে এক ব্যবসায়ীকে হত্যা করেছে। প্রকাশ্য দিবালোকে বৃহস্পতিবার বিকেলে শহরের রাধানগর রথঘর এলাকায় এ হত্যাকাণ্ড চালানো হয়। নিহত ব্যবসায়ীর নাম সুধাংশু বসাক (৪০)। তিনি ওই এলাকার নিমাই বসাকের ছেলে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি আব্দুল্লাহ আল হাসান হত্যার তথ্য নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে শুনেছি প্রতিপক্ষরা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। নিহতের পারিবারিক সূত্র জানায়, সুধাংশু বসাক ব্যবসার কাজ শেষে দুপুরে বাড়িতে খেতে যান। এ সময় পূর্ব বিরোধের জের ধরে শহীদ ও মঞ্জিলের নেতৃত্বে কতিপয় যুবক তার বাড়িতে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। পুলিশ হত্যার কারণ খতিয়ে দেখছে। সন্ধ্যায় (সোয়া পাঁচটায়) এ সংবাদ লেখার সময় পর্যন্ত থানায় কোন মামলা দায়ের হয়নি। তবে মামলা দায়েরের প্রস্তুতি চলছিলো। উল্লেখ্য, কয়েকদিন আগেও এক হিন্দু ব্যবসায়ীকে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে। এই দু’টি হত্যাকাণ্ডের পর হিন্দু সম্প্রদায়ের মানুষের মধ্যে চরম আতংক বিরাজ করছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: