শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
৩০০ আসনে মনোনয়ন জমা পড়লো ৩০৫৬

৩০০ আসনে মনোনয়ন জমা পড়লো ৩০৫৬

amarsurma.com

আমার সুরমা ডটকম:

মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে সারাদেশে ৩০০ আসনে ৩০৫৬টি মনোনয়নপত্র জমা পড়েছে। নির্বাচন কমিশন (ইসি) সূত্রে এসব তথ্য জানা যায়। এরমধ্যে অনলাইনে মনোনয়ন জমা পড়েছে ৩৯টি।
এর আগে ছয় ধাপে সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যাপক হারে সহিংসতার ঘটনা ঘটলে, অনলাইনে মনোনয়নপত্র জমা দেয়ার সুযোগ রাখতে বিভিন্ন মহল থেকে দাবি জানানো হয়।
এই দাবির প্রেক্ষিতে কমিশন প্রথমবারের মতো পৌরসভা নির্বাচনে প্রার্থীদের অনলাইনে মনোনয়নপত্র জমা দেয়ার সুযোগ রাখে। কিন্তু সে নির্বাচনে মাত্র ৪ জন আবেদন করলেও তারা সরাসরিও আবেদন করেন বলে ইসি সূত্রে জানা গেছে।

এদিকে ঢাকার-২০ আসনে মনোনয়ন জমা পড়েছে ২৬৮টি।

সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয় ও সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালয়ে এসব মনোনয়নপত্র দাখিল করছেন প্রার্থী।

এ ব্যাপারে ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজম নিজ কার্যালয়ে বলেন, অত্যন্ত শান্তিপূর্ণ ভাবে মনোনয়ন জমা নেয়ার কাজ শেষ হয়েছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

প্রথমবারের মত অনলাইনে ৩৯ মনোনয়ন জমা

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রথম বারের মত অনলাইনে মনোনয়নপত্র জমা দেয়ার ব্যবস্থা করেছিল নির্বাচন কমিশন (ইসি)। আর এবার মাত্র ৩৯ জন প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগ, বিএনপি, স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের ৩৯ জন প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার বিকাল ৫টা পর্যন্ত সারা দেশের রির্টানিং কর্মকর্তার কাছে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল। তবে এই নির্বাচনে কতজন প্রার্থী মনোনয়নপত্র জাম দিয়েছেন তা ব্রিফিং করে জানিয়ে দিবেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। এজন্য সাংবাদিকর এই প্রতিবেদন লেখা পর্যন্ত রাত পৌনে নয়টা পর্যন্ত ইসিতে অপেক্ষা করছিলেন।

জানা যায়, নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক প্রার্থী নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে প্রথমে ফরম পূরণ করেন। এরপর ডাউনলোড করে স্বাক্ষর করে পিডিএফ আকারে আপলোড করে সাবমিট করবেন। এক্ষেত্রে মোবাইলে মেসেজ বা ই-মেইল ঠিকানায় রিসিভ কপি পাঠানো হয়।

তফসিল অনুসারে, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ দেয়া হবে ১০ ডিসেম্বর।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: