শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

সুনামগঞ্জ-২ আসনে নৌকার বিরুদ্ধে লড়বেন ড. জয়া সেনগুপ্তা

amarsurma.com
সুনামগঞ্জ-২ আসনে নৌকার বিরুদ্ধে লড়বেন ড. জয়া সেনগুপ্তা

মুহাম্মদ আব্দুল বাছির সরদার :

মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে সর্বশেষ ৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ (আল আমিন চৌধুরী), স্বতন্ত্রপ্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তার পক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন, অবসরপ্রাপ্ত যুগ্মসচিব মোঃ মিজানুর রহমান, ড. শামসুল হক চৌধুরী ও ঋতেশ রঞ্জন দেব ও গণতন্ত্রীপার্টি মনোনীত প্রার্থী মিহির রঞ্জন দাস। বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত সহকারি রিটার্নিং অফিসার ও দিরাই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এসব মনোনয়নপত্র জমা দেয়া হয়। এ সময় প্রার্থীরা তাদের সমর্থক নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র জমা দিতে আসেন।
জানা যায়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের বিরুদ্ধে লড়বেন বর্তমান এমপি সুরঞ্জিত পত্নী ড. জয়া সেনগুপ্তা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক প্রদীপ রায়, আওয়ামী লীগ নেতা সিরাজ দৌলা তালুকদার, আসাদ উল্লাহ প্রমুখ। এবার এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ আল আমিন।
রাজনৈতিক সচেতন এলাকা হিসেবে পরিচিত সুনামগঞ্জ-২ দিরাই-শাল্লা আসনে স্বাধীনতা সংগ্রামের পর থেকেই প্রথমে ন্যাপ থেকে এবং পরে আওয়ামী লীগ থেকে মৃত্যুর আগ পর্যন্ত এমপি নির্বাচিত হন জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্ত। ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি সুরঞ্জিত সেনগুপ্ত মৃত্যুবরণ করলে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বিজয়ী হন সুরঞ্জিত পত্নী ড. জয়া সেনগুপ্তা। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে দিরাই-শাল্লা আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে ড. জয়া সেনগুপ্তা নির্বাচিত হন।
সহকারি রিটার্নিং অফিসার ও দিরাই উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান মামুন জানান, অত্যন্ত সুশৃঙ্খলভাবে সকাল থেকেই বিকেল ৪টা পর্যন্ত প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দেন। আমরা আন্তরিকতার সাথে তাদের মনোনয়নপত্রগুলো দেখে জমা রেখেছি।
প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি। এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৮৪ হাজার ৮৯২, এরমধ্যে পুরুষ ১ লাখ ৪৩ হাজার ৬৪২ জন ও মহিলা ১ লাখ ৪১ হাজার ২৫০ জন।

amarsurma.com

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: