রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:২২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

শাল্লায় হাওর রক্ষা বাঁধ কেটে মৎস্য আহরণ

amarsurma.com
হাওর রক্ষা বাঁধ কেটে মৎস্য আহরণ

আমার সুরমা ডটকম:

মৎস্য আহরণের উদ্দেশ্যে হাওর রক্ষা বাঁধ কেটে দেয়ার ঘটনায় সুনামগঞ্জের শাল্লা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। চলতি মাসের ১ ও ৪ তারিখে পৃথক দুটি অভিযোগ দায়ের করা হয়।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, জেলার শাল্লা উপজেলার কালিকোটা হাওর উপ-প্রকল্পের হাওর রক্ষা বাঁধ উপজেলার কাশিপুর গ্রামের কিছু সংখ্যক লোক মৎস্য আহরণের জন্য কেটে দেয়। এতে বাঁধ পার্শ্ববর্তী ক্ষেত ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে গ্রামের মৃত পরশ আলীর ছেলে মোঃ ইয়াছিন মিয়া বাদী হয়ে গত পহেলা অক্টোবর ও মৃত আজমত আলীর ছেলে ওহাব মিয়া বাদী হয়ে গত ৪ তারিখ শাল্লা উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে আরও জানা যায়, কাশিপুর গ্রামের মৃত আছান উল্লাহর ছেলে আতাব উদ্দিন, তার ছেলে আজিজুল মিয়া ও আকিবুল মিয়া, মৃত আব্দুল আজিদের ছেলে সাবাজ মিয়া, মহরম আলীর ছেলে মিনার উদ্দিন, মৃত উস্তার আলীর ছেলে ছত্তার মিয়া, মৃত আব্বাস আলীর ছেলে নাজিবুল মিয়ার নাম উল্লেখ করে দুটি অভিযোগ দেয়া হয়।
অভিযোগকারীরা জানান, গত ২ অক্টোবর দুপুর ১২টায় কালিকোটা হাওরের উপ-প্রকল্পের হাওর রক্ষা বাঁধটি তারা মৎস্য আহরণের জন্য কুদাল দিয়ে কেটে দেয়। এতে উভয় বাদীর জমির মাটি প্রচুর পরিমাণে ক্ষতি সাধনসহ এলাকার কৃষকদের বিরাট ক্ষতি হবে বলেও অভিযোগে উল্লেখ করা হয়। বাঁধটি কাটার সময় বাদীগণ বাঁধা দিলে বিবাদীরা নানাভাবে হুমকি-ধামকি, এমনকি প্রাণনাশেরও হুমকি দেয়।
শাল্লা উপজেলা নির্বাহী অফিসার আবু তালেব অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে সাংবাদিকদের বলেছেন, সরেজমিন পরিদর্শন করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: