শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
আট বছর পর ত্রি-বার্ষিক সম্মেলন: সফলে দু’গ্রুপের শোডাউন

আট বছর পর ত্রি-বার্ষিক সম্মেলন: সফলে দু’গ্রুপের শোডাউন

amarsurma.com

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
বহুল প্রতিক্ষিত ও প্রত্যাশিত দিরাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন দীর্ঘ আট বছর পর হচ্ছে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নিয়ে সাজ সাজ রব উপজেলার সর্বত্র। উচ্ছসিত নেতাকর্মীরা বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুনে বড় আকারে ছবি দিয়ে নিজেদের অবস্থা জানান দিচ্ছেন। সোমবার পৌরশহরে উপজেলা আওয়ামী লীগের দু’গ্রুপই সম্মেলন সফলের আহ্বান জানিয়ে শোডাউন করেছে। রাজনৈতিক সচেতন মহলের ধারণা, দীর্ঘদিন পর ত্রি-বার্ষিক সম্মেলন হওয়ায় কমিটি গঠন নিয়ে জটিলতা সৃষ্টি হতে পারে। এমনকি পদ-পদবীর আগ্রহীরা তাদের পছন্দের পদ না পেলে সম্মেলন বানচাল করার পায়তারা করতে পারে বলেও তারা ধারণা করছেন।
উপজেলা আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৩০ ডিসেম্বর দিরাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এ কাউন্সিলে সভাপতি নির্বাচিত হয়েছিলেন করিমপুর ইউনিয়ন পরিষদের চারবারের চেয়ারম্যান আছাব উদ্দিন সরদার। তার মৃত্যুর পর থেকে নতুন কমিটি গঠনের লক্ষ্যে বার বার উদ্যোগ নিলেও নানা জটিলতায় এখন পর্যন্ত কমিটি ঘোষণা হয়নি। এরই মধ্যে কমিটি গঠন ও বিভিন্ন ইস্যুতে কমিটিতে ফাটল ধরে, যা এখন পর্যন্ত বিদ্যমান। দলের কেন্দ্রীয় সকল কর্মসূচি দু’গ্রুপই পালন করে আসছে। বর্তমানে ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সোহেল আহমদ ও সাধারণ সম্পাদক প্রদীপ রায়ের নেতৃত্বে একটি গ্রুপ ও প্রয়াত সভাপতি আছাব উদ্দিন সরদার ও যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক মেয়র মোশাররফ মিয়ার নেতৃত্বে অপর গ্রুপটি পরিচালিত হচ্ছে। সাবেক সভাপতি আছাব উদ্দিন সরদারের মৃত্যুর পর মোশাররফ মিয়া তার অংশের নেতাকর্মীদের নিয়েই দলের জাতীয় ও স্থানীয় সকল কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন।
দিরাই উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সোহেল আহমদ জানান, বর্তমান কমিটি গঠন হয়েছিল ২০১৪ সালের ৩০ ডিসেম্বর। সম্মেলনের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সম্মেলনে উপস্থিত অতিথিবৃন্দ আগত দলীয় নেতাকর্মীদের মতামতের ভিত্তিতেই কমিটি ঘোষণা করবেন।
এদিকে যে কোন ধরণের সংঘর্ষ বা আইন-শৃঙ্খলার অবনতি ঠেকাতে সম্মেলনস্থল বিএডিসি মাঠ ও এর আশপাশে সিসি ক্যামেরা বসানো হয়েছে। সম্মেলনকে ঘিরে কঠোর নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে বলেও জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: