শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

করোনায় দেশে ১০০ চিকিৎসক আক্রান্ত

amarsurma.com

আমার সুরমা ডটকম:

দেশে এখন পর্যন্ত ১০০ জন চিকিৎসক করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)।

ফাউন্ডেশনের প্রধান প্রশাসক নিরুপম দাস বলেন, উদ্বেগজনক ব্যাপার হচ্ছে সংক্রমিত ডাক্তারের সংখ্যা ১০০ তে পৌঁছে গেছে। যদি এই সংখ্যা এভাবেই বাড়তে থাকে তাহলে চিকিৎসা করার জন্য কোনো ডাক্তারই আর অবশিষ্ট থাকবেন না। দ্রুত চিকিৎসকদের সুরক্ষার দাবি করেন।আক্রান্ত বেশিরভাগ চিকিৎসক ঢাকার বলে তিনি উল্লেখ করেন।

স্বাস্থ্যকর্মীদের মধ্যে সংক্রমণ বেড়ে যাওয়ার একটি কারণ হিসেবে চিকিৎসকরা নিম্নমানের ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জামকে (পিপিই) ও এন-৯৫ মাস্ক সংকটকে দায়ী করছেন।

গত বুধবার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে কোভিড-১৯ এ আক্রান্ত সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক মারা যান।

এছাড়া সারাদেশে কমপক্ষে ৫৭ জন নার্স কোভিড-১৯ এ সংক্রমিত হয়েছেন এবং তিন শতাধিক কোয়ারেন্টিনে রয়েছেন। সংক্রমিত নার্সদের মধ্যে ৩১ জন সরকারি হাসপাতালের এবং ২৬ জন বেসরকারি হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্রের বলে জানিয়েছে বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটি। সব মিলিয়ে প্রায় সহস্রাধিক স্বাস্থ্যকর্মী কোয়ারান্টিনে আছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: