শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
করোনা ভাইরাসের মহামারী থেকে রক্ষা পেতে আল্লাহর আশ্রয় কামনা করুন

করোনা ভাইরাসের মহামারী থেকে রক্ষা পেতে আল্লাহর আশ্রয় কামনা করুন

amarsurma.com

সুজাত আহমদ, স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার জরুরি বৈঠকে ইমামগন বলেন,বর্তমান বিশ্বে কোভিড-১৯ মহামারী ধারন করেছে। এ মহামারি আল্লাহর পক্ষ থেকে একটি গজব।গজব তখনই নেমে আসে যখন দুনিয়ায় পাপাচারের মাত্রা বৃদ্ধি পায়।

আজ বিশ্বের অনেক রাষ্ট্রে রাষ্ট্রীয়ভাবে নির্বিঘ্নে পাপাচার করা হচ্ছে, মানবাধিকার হরন করা হচ্ছে, জালিমদের অত্যাচারে মজলুম জনগোষ্ঠীর পীঠ দেয়ালে ঠেকে গেছে। বিশেষ করে বিশ্বে মুসলমানদের উপর আজ পরাশক্তি দেশগুলো নির্বিচারে নির্যাতন, ধর্ষন, খুন, অগ্নিসংযোগসহ মানবতা বিরোধী অপরাধ চালিয়ে যাচ্ছে। অস্ত্রের মুখে নিষ্পাপ শিশুর কাছ থেকে তাদের অভিভাবককে নিয়ে যাচ্ছে। বিশ্বে আজ মুসলমানদের উপর জুলুমের কোনো ইয়াত্তা নেই।বানিজ্যিকভাবে অবাদে যৌনাচার হচ্ছে। মহাপাপ সুদকে আজ অপরাধ মনে করা হচ্ছেনা।আন্তর্জাতিকভাবে মাদকের ব্যবসা-বাণিজ্য করা হচ্ছে। ঘুষ-দুর্নীতি আজ ডালভাতে পরিণত হচ্ছে। ক্ষমতার অপব্যাবহার নিত্যদিনের কাহিনি। এসব পাপাচারের কারনেই আজ করোনা নামীয় গজব আল্লাহ তা’লার পক্ষ হতে দেয়া হয়েছে। পৃথিবীর শক্তিধর রাষ্ট্রগুলো আজ নিরূপায় হয়ে আকাশের দিকে তাকিয়ে তাদের ব্যর্থতা মেনে নিচ্ছে।

ইমাম নেতৃবৃন্দ আরো বলেন, গজব যখন নেমে আসে তখন এর ভোগান্তি সবাইকে সইতে হয়।পুরো বিশ্ব আজ গৃহবন্দী। এ বন্দীদশা থেকে মুক্তি পেতে কায়মনোবাক্যে তওবা-ইস্তেগফার করতে হবে। গতকাল ২০শে এপ্রিল ইমাম সমিতির জরুরি সভায় ইমাম নেতৃবৃন্দ দেশের বর্তমান প্রেক্ষাপট নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরে কিছু দাবি উত্থাপন করেন।

১. বর্তমান পরিস্থিতিতে সকল মসজিদে নামাজের জামাতের ব্যাপারে সরকারের সিদ্ধান্তের পুনঃবিবেচনার দাবি রেখে বাংলাদেশের বিজ্ঞ মুফতি ও উলামায়ে কেরাম ইতপূর্বে যে মতামত ব্যক্ত করেছেন সে বিষয়ে রমজানের আগেই সকল মুফতিয়ানে কেরাম ও বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রণালয়ের মধ্যে সমন্বিত একটি সিদ্ধান্তে উপনীত হওয়ার জন্য বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার পক্ষ হতে বিনীত অনুরোধ জানানো হচ্ছে।যেহেতু পবিত্র রমজানুল মুবারক পাপ-পঙ্কিলতা মোচনের মাস,নিজেকে পরিশুদ্ধ করার মাস, রহমত; বরকত; মাগফিরাত ও জাহান্নাম থেকে মুক্তির মাস ও তওবা-ইস্তেগফারের মাস এবং আল্লাহ প্রদত্ত গজব থেকে পরিত্রাণের মাস।

২. ইদানীং পরিলক্ষিত হচ্ছে যে,সরকার কর্তৃক লকডাউনে কাঁচাবাজার,মাছবাজার,ব্যাংক ও ত্রান বিতরন ব্যবস্থায় সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছেনা,তাই এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আরো জোরদার ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হচ্ছে।

৩. বর্তমান পরিস্থিতিতে সরকার বিভিন্ন ব্যক্তি ও সংস্থা কর্তৃক নিম্ন ও মধ্যবিত্ত পরিবারে জরুরি খাদ্য বিতরন করা হচ্ছে।দেশের সকল অসচ্ছল ইমাম-মুয়াজ্জিনদেরকে এ কর্মসূচির আওতায় রাখার জোর দাবি জানানো যাচ্ছে।

৪. লকডাউন পরিস্থিতিতে মসজিদে মুসল্লি উপস্থিতি বিষয়ে সকল প্রকার হয়রানি থেকে মসজিদের দায়িত্বশীল সম্মানিত ইমাম-মুয়াজ্জিনদেরকে না জড়ানোর আহ্বান জানানো হচ্ছে।

৫. আসন্ন রমজানে মসজিদে কর্মরত সম্মানিত ইমাম,খতিব ও মুয়াজ্জিনগনকে অতীতের চেয়েও অধিক হারে আর্থিকভাবে সম্মানিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করা হচ্ছে।

মহানগর সভাপতি মাওলানা হাবিব আহমদ শিহাবের সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা সিরাজুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন সহ সভাপতি ক্বারী মাওলানা শহীদ আহমদ, সহ-সভাপতি শায়খুল হাদিস মাওলানা শাহ আশরাফ আলী মিয়াজানি, সহ-সভাপতি শাইখুল হাদীস মাওলানা মাসুক আহমদ সালামি, ক্বারী মাওলানা আহমদ হোসাইন, সহ-সভাপতি মাওলানা নুর আহমদ ক্বাসেমী, সহ-সেক্রেটারি মুফতি আব্দুর রহমান শাহজাহান, প্রচার-সম্পাদক মাওলানা মাসুম আহমদ প্রমুখ।

বৈঠক শেষে খলিফায় মদনী আল্লামা শায়খ ইমামবাড়ি রাহ., হযরত মাওলানা আনসারী রাহ. ও ইমাম সমিতি সিলেট মহানগরীর সাবেক সহ-সভাপতি,নগরীর মদীনা মার্কেট কেন্দ্রীয় মসজিদের সম্মানিত ইমাম ও খতীব মাওলানা নূরউদ্দীন আহমদ রাহ.-এর রূহের মাগফিরাত কামনা করে ও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে দেশ ও জাতির মুক্তির জন্য বিশেষ মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: