মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

গত ২৪ ঘণ্টায় করোনায় ১৬৬ জনের মৃত্যু, শনাক্ত ৬৩৬৪

আমার সুরমা ডটকম:

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৬৬ জনের মৃত্যু হয়েছে। দেশে মোট মারা গেছেন ১৮ হাজার ৮৫১ জন। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৩৬৪ জন। মোট শনাক্ত হন ১১ লক্ষ ৪৬ হাজার ৫৬৪ জন। শনাক্তের হার ৩১.০৫ শতাংশ এবং মৃত্যুর হার ১.৬৪ শতাংশ।

আজ শুক্রবার (২৩ জুলাই) বিকালে গণমাধ্যমে প্রেরিত স্বাস্থ্য স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ হাজার ০৬ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশের ৬৩৯টি পরীক্ষাগারের আওতায় ১৯ হাজার ৭০৫ জনের নমুনা সংগ্রহ করে ২০ হাজার ৪৯৩ জনের পরীক্ষা করা হলে ৬ হাজার ৩৬৪ জন পজেটিভ হিসেবে শনাক্ত হন।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৩ লাখ ৯৬ হাজার ৮৬৭টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫০ শতাংশ। মৃতদের মধ্যে ৯৫ জন পুরুষ এবং ৭১ জন মহিলা। বিভাগ ভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি মৃত ঢাকা বিভাগে ৬০ জন ও দ্বিতীয় অবস্থানে খুলনা ও চট্টগ্রাম বিভাগে ৩৩ জন করে। এছাড়া রংপুরে ১২, বরিশালে ১০, সিলেটে ৮ জন, রাজশাহীতে ৭ ও ময়মনসিংহে ৩ জন মারা গেছেন। মৃতদের মধ্যে ৬১-৭০ বছর বয়সী ৪৬ জন ও ৫১-৬০ বছর বয়সের ৩২ জন, ৭১-৮০ বছর বয়সী ২৭ জন ও ৪১-৫০ বছর বয়সী ২৪ জন।

এর আগে, বৃহস্পতিবার ১৮৭, বুধবার ১৭৩, মঙ্গলবার ২০০ ও সোমবার সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয়। রোববার ২২৫ ও শনিবার ২০৪ জন মারা যান। শুক্রবার ১৮৭, বৃহস্পতিবার ২২৬ ও বুধবার ২১০ জন মারা যান। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: