সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
চট্টগ্রাম-১০ আসনেও চমক দেখাবেন দিরাইয়ের রশিদ মিয়া

চট্টগ্রাম-১০ আসনেও চমক দেখাবেন দিরাইয়ের রশিদ মিয়া

amarsurma.com
চট্টগ্রাম-১০ আসনেও চমক দেখাবেন দিরাইয়ের রশিদ মিয়া

আমার সুরমা ডটকম:

সুনামগঞ্জের দিরাই পৌরসভার মতো এবার চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর-খুলশী-কাতালগঞ্জ) আসনের উপ-নির্বাচনেও চমক দেখাবেন দিরাইয়ের সন্তান বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী রশিদ মিয়া। আগামিকাল ১৩ জুলাই প্রতীক বরাদ্দের পর থেকেই মাঠ পর্যায়ে ধারাবাহিক কার্যক্রম চলবে বলে জানিয়েছেন তিনি।
জানা যায়, চট্টগ্রাম সিটি করপোরেশনের ৮নং শুলকবহর, ১১নং দক্ষিণ কাট্টলী, ১২নং সরাইপাড়া, ১৩নং পাহাড়তলী, ১৪নং লালখান বাজার, ২৪নং উত্তর আগ্রাবাদ, ২৫নং রামপুর ও ২৬নং উত্তর হালিশহর ওয়ার্ড নিয়ে চট্টগ্রাম-১০ আসন গঠিত।
তিনি জানান, ইতিমধ্যে আসনের গুরুত্বপূর্ণ জায়গা চিহ্নিত করে এসেছি। এবারও উন্নয়নের স্বার্থে জনগণের প্রাণের দাবিগুলো দিরাই পৌরসভার গত নির্বাচনের মতো রেজিস্ট্রার খাতায় লিখে আনবো। শুধু তাই নয়, জনগণের কষ্ট হয় কিংবা পরিবেশ নষ্ট হয়, এমন কার্যক্রম থেকে আগেও বিরত ছিলাম; এবারও তাই হবে। তিনি বলেন, আমি বিশ্বাস করি জনগণের সেবক হিসেবে কাজ করতে গেলে অনেক কিছুই ছাড় দিয়ে হয়। সেই সুবাধে আমি চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে কোথাও মাইক ব্যবহার করবো না, কারও দেয়ালে পোস্টার লাগাবো না। কারণ, একটি শহরকে সুন্দর ও পরিচ্ছন্ন রাখতে জনগণের পাশাপাশি জনপ্রতিনিধিও বিরাট ভূমিকা রয়েছে। এছাড়া মাইকিংয়ে শব্দ দূষণের সৃষ্টি হয়।
সূত্রে জানা যায়, দিরাই পৌরসভার গত নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মোবাইক প্রতীক নিয়ে রশিদ মিয়া নির্বাচন করেন। সে সময় তিনি পৌর এলাকার ভোটারদের ঘরে ঘরে গিয়ে তাদের সকল দাবি-দাওয়া রেজিস্ট্রার খাতায় লিখে এনেছেন। এছাড়া দেয়ালে পোস্টার না দেয়া, মাইকিং বন্ধ করাসহ জনসাধারণের সমস্যা সৃষ্টি করে, এ রকম কাজ থেকে তিনি বিরত থেকেছেন। এবারও তিনি চট্টগ্রাম-১০ আসনে একই পন্থা অবলম্বন করবেন বলে জানিয়েছে সূত্রটি।
উল্লেখ্য, এই আসনের নির্বাচিত সংসদ সদস্য ডা. আফছারুল আমিন গত ২ জুন মারা যাওয়ার পর ৩ জুলাই উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ি মনোনয়নপত্র দাখিলের শেষ সময় হচ্ছে ৪ জুলাই, মনোনয়নপত্র বাছাই হবে ৬ জুলাই, আপিল দায়ের করা যাবে ৭ থেকে ৯ জুলাই, আফিস নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ই জুলাই, প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই। আগামী ৩০ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: