সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
চট্টগ্রাম-১০ আসনে নির্বাচনে লড়তে রশিদ মিয়ার মনোনয়নপত্র দাখিল

চট্টগ্রাম-১০ আসনে নির্বাচনে লড়তে রশিদ মিয়ার মনোনয়নপত্র দাখিল

amarsurma.com
চট্টগ্রাম-১০ আসনে নির্বাচনে লড়তে রশিদ মিয়ার মনোনয়নপত্র দাখিল

আমার সুরমা ডটকম:

চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর-খুলশী-কাতালগঞ্জ) আসনের অনুষ্ঠিতব্য উপ-নির্বাচনে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন দিরাইয়ের কৃতিসন্তান মোঃ রশিদ মিয়া। ৪ জুলাই মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে তিনি চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ হাসানুজ্জামানের হাতে জমা দেন।
জানা যায়, গণমুক্তি জোটের কেন্দ্রীয় সিদ্ধান্ত মেনে তিনি এবার ছড়ি প্রতীকে চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে লড়তে যাচ্ছেন। এর আগে তার জন্মস্থান দিরাই পৌরসভা নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মোবাইল প্রতীকে নির্বাচন করেন।
এদিকে নির্বাচন কমিশন চট্টগ্রাম-১০ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন (ইসি)। ওই আসনে আগামী ৩০ জুলাই ভোট অনুষ্ঠিত হবে। ৮ জুন বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে কমিশনের ২০তম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।
সভা শেষে ইসি সচিব জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে বলেন, আগামী ৩০ জুলাই চট্টগ্রাম ১০ আসনের উপনির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোট অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ঢাকা-১৭ আসনের ভোট ব্যালটে করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল করতে হবে অনলাইনে। দুই উপনির্বাচনে সিসি ক্যামেরা থাকবে।
আওয়ামী লীগের প্রয়াত সংসদ সদস্য ডা. আফছারুল আমীনের চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর-খুলশী-কাতালগঞ্জ) আসনটি গত রোববার (৪ জুন) শূন্য ঘোষণা করেছে সংসদ সচিবালয়।
উল্লেখ্য, মৃত্যুর আগ পর্যন্ত আফছারুল আমীন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। চট্টগ্রাম-১০ আসন থেকে নির্বাচিত তিনবারের এ সংসদ সদস্য সরকারের মন্ত্রীও ছিলেন। ২০২০ সাল থেকে তার ফুসফুসে ক্যানসার ধরা পড়ে। এরপর থেকে তিনি দেশ-বিদেশে চিকিৎসা নিয়েছেন।
উল্লেখ্য, আগামী ৩০ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় হচ্ছে ৪ জুলাই, মনোনয়নপত্র বাছাই হবে ৬ জুলাই, আপিল দায়ের করা যাবে ৭ থেকে ৯ জুলাই, আফিস নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ই জুলাই, প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: