শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ধর্মপাশায় ভিজিএফ চাল ওজনে কম দেওয়ার অভিযোগ

ধর্মপাশায় ভিজিএফ চাল ওজনে কম দেওয়ার অভিযোগ

মোফাজ্জল হোসেন হিরা, ধর্মপাশা (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতাসুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সুখাইড়-রাজাপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের সদস্যে মারাজ মিয়ার বিরুদ্ধে ভিজিএফ কার্ডধারীদের বরাদ্দকৃত চাল ওজনে কম দেওয়ায় লিখিত অভিযোগ দায়ের করেছে ভুগক্তভুগীরা। রবিবার দুপুরে ওই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ওই সদস্যের বিরুদ্ধে ১৪ জন ভিজিএফ কার্ডধারী স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর দায়ের করেছেন।
অভিযোগে প্রকাশ, গত বছর আগাম বন্যায় উপজেলার সব কয়টি হাওরের কৃষকের বছরের একমাত্র বোরো ফসল তলিয়ে যাওয়ার পর সরকার উপজেলার সুখাইড়-রাজাপুর দক্ষিণ ইউনিয়নের ক্ষতিগ্রস্ত ১৭২৬ জন কৃষক ও ২১৭ জন জেলেকে বিশেষ ভিজিএফের আওতায় এনে তাদের প্রত্যেক কার্ডধারীকে গত বছরের এপ্রিল মাস থেকে ৩০ কেজি চাল ও নগদ ৫০০ টাকা করে দেওয়া হচ্ছে এবং তা কৃষকের আগামী বোরো ফসল ঘরে না উঠা পর্যন্ত দেওয়ার কথা রয়েছে। কিন্তু ওই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মারাজ মিয়া তারই ওয়ার্ডের ভিজিএফ কার্ডধারীদের মাঝে শুরু থেকেই ৩০ কেজির স্থলে ২০-২২ কেজি করে চাল দিয়ে আসছেন। তবে ইউপি সদস্য মারাজ মিয়া এলাকার প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে এ বিষয়ে কেউ প্রতিবাদ করার সাহস পায়না। আর কেউ এ ব্যাপারে প্রতিবাদ করলে তাকেই হুমকিধামকিসহ অকথ্য ভাষায় গালমন্দ করেন ুবলেও তাঁর বিরুদ্ধে অভিযোগে উল্লেখ রয়েছে।
অভিযুক্ত ইউপি সদস্য মো. মারাজ মিয়ার ব্যবহৃত ফোনে বারবার ফোন করা হলেও তিনি তাঁর ফোনটি ধরেন নি।
সুখাইড়-রাজাপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আমানুর রাজা চৌধুরী বলেন, চাল ওজনে কম দেযার বিষযটি আমার জানা নেই। তবে আমি খোঁজ নিয়ে এ বিষয়টি দেখব।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন খন্দকার রবিবার বিকেলে মোবাইল ফোনে বলেন, আমি জরুরী কাজে এখন সুনামগঞ্জে রয়েছি। তবে সন্ধ্যার পর আমি আমার কার্যালয়ে গিয়ে অভিযোগের বিষয়টি খোঁজ নিয়ে দেখব।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: