শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
বিশ^ মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

বিশ^ মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ):

মায়ের দুধ পান সুস্থ জীবনের বুনিয়াদ এই প্রতিপাদ্য নিয়ে বিশ^ মাতৃদুগ্ধ সপ্তাহ ২০১৮ উপলক্ষে সুনামগঞ্জ র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার দুপুর ১টায় সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে ও স্বাস্থ্যসেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সহযোগিতায় শহরের ইপিআই ভবণের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাসের সভাপতিত্বে ও হেলথ এডুকেশন অফিসার ওমর ফারুকের সঞ্চলনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ।
সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হারুন অর রশিদ, ডাঃ ননী গোপাল তালুকদার, ডাঃ আব্দুল মুমিন, ডাঃ রামপদ রায়, কেয়ার বাংলাদেশের টেকনিক্যাল খালেদুল হাসান, মোঃ আছফুজ্জামান ও সিভিল সার্জন কার্যালয়ের মোঃ ফজলুল করিম প্রমুখ। এছাড়া বিভিন্ন হাসপাতালের ডাক্তার ও নার্সগণ অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, শিশুকে মায়ের দুধ খাওয়ানোর কোন বিকল্প নেই। জন্মের পর থেকে ছয়মাস বয়স পর্যন্ত শুধুমাত্র শিশুদের একমাত্র খাবার। এজন্য প্রতিটি নাগরিকদের দায়িত্ব মা ও শিশুদের সুরক্ষায় এবং স্বাস্থ্য সচেতনতায় আরো বেশী করে যতœবান হওয়ার আহবান জানান।
সভাপতির বক্তব্যে সুনামগঞ্জ সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্যসেবা সাধারন মানুষের দৌড়গড়ায় পৌছে দেয়ার লক্ষ্যে জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন হাসপাতাল ভবণ ও ক্লিনিক নির্মাণ করে যাচ্ছেন। কাজেই স্বাস্থ্যসেবায় সুনামগঞ্জের বিশাল জনগোষ্টির মধ্যে শিশু মৃত্যু হার মাতৃ মৃত্যু হার কমিয়ে এনে তাদের সুরক্ষায় সকল ডাক্তার ও নার্সগণ নানান প্রতিকূলতা ও সীমাবদ্ধতার মাঝে ও নিরলসভাবে কাজ করে যাচ্ছি। তাই এই জেলার পতিটি মানুষের মধ্যে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: