রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ভারতের উত্তর প্রদেশে ঈদুল আজহায় প্রকাশ্যে কোরবানি নিষিদ্ধ

ভারতের উত্তর প্রদেশে ঈদুল আজহায় প্রকাশ্যে কোরবানি নিষিদ্ধ

আমার সুরমা ডটকম ডেস্ক:

উত্তর প্রদেশের রাজ্য সরকার এবারের ঈদুল আজহায় প্রকাশ্যে কোরবানি ও ড্রেনের মধ্যে রক্ত ফেলা নিষিদ্ধ করেছে। বুধবার (২২ আগস্ট) ঈদুল আযহা উদযাপন করবেন ভারতীয় মুসলিমরা। এর একদিন আগে এ ধরনের নির্দেশনা জারি করার খবর জানা গেল।
টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে,গত শনিবার এক ভিডিও কনফারেন্সে যোগী আদিত্যনাথ এ সংক্রান্ত নির্দেশনা জারি করেন। তিনি বলেন, অন্যান্য সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে যেন আঘাত না লাগে সেই বিষয়টি নিশ্চিত করতে পদক্ষেপ নেওয়া হবে। একই সঙ্গে যোগী সংরক্ষিত প্রাণী যাতে কোরবানি না দেওয়া হয় তা নিশ্চিত করতেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন। খবরে বলা হয়, তার নির্দেশনায় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, পানি ও বিদ্যুত সরবরাহ নির্বিঘœ ও নিরবচ্ছিন্ন করার কথাও বলা হয়েছে।
ইন্ডিয়া টুডে’র খবরে মুখ্যমন্ত্রীকে উদ্ধৃত করে আরও বলেছেন, যারা সাম্প্রদায়িক স¤প্রীতি নষ্ট করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। উত্তর প্রদেশের মাহফুজনগরের জেলা ম্যাজিস্ট্রেট রাজিব শর্মা টাইমস অব ইন্ডিয়া’কে বলেন, ‘আমরা মুখ্যমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন নিশ্চিত করবো। আমরা জেলা কর্মকর্তাদের সঙ্গে বৈঠকও করেছি। সোমবার কর্মকর্তা ও দুই সম্প্রদায়ের বিশিষ্ট সদস্যদের নিয়ে আরেকটি বৈঠক করা হয়েছে
যোগী আদিত্যনাথের এমন নির্দেশনার প্রতিক্রিয়ায় সমাজবাদী পার্টির মুখপাত্র জুহি সিং ইন্ডিয়া টুডে’কে বলেছেন, ‘ কোনও ঈদেই সংরক্ষিত প্রাণী কোরবানি করা হয় না। এই ধরনের নির্দেশনা মুখ্যমন্ত্রীর অসহিষ্ণুতার বহিঃপ্রকাশ। তিনি অপ্রয়োজনীয় বিতর্ক সৃষ্টির চেষ্টা করছেন।’ সূত্র: ওয়ান ইন্ডিয়া।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: